• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কোনো সরকার জনগণের স্বার্থের পরিপন্থি বাজেট করে না: রওশন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৩৫ পিএম
এ নীতিতে বিশ্বাসী নই
সাবেক বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। 

নিউজ ডেস্ক:  বিরোধী দলের নেতা জি এম কাদের প্রস্তাবিত বাজেটের কড়া সমালোচনা করলেও জাতীয় পার্টির (জাপা) অন্য অংশের চেয়ারম্যান রওশন এরশাদ বিরোধিতা করতে চান না। তিনি বলেছেন, কোনো সরকার দেশ ও জনগণের স্বার্থের পরিপন্থি বাজেট করে না। দেখতে হবে, প্রণীত বাজেট বাস্তবায়নে সরকার কতটা দক্ষতার পরিচয় দিতে পারে। গুলশানের বাসায় জাপার (রওশন) প্রেসিডিয়ামের বৈঠকে বলেন সাবেক বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। 

তিনি বলেন, দেশকে এগিয়ে নিতে বাজেটের আকার বড় করতেই হবে। বিরোধী দলে আছি বলে, বুঝে না বুঝেই বিরোধিতার জন্য বিরোধিতা করতে হবে– এ নীতিতে বিশ্বাসী নই। 

বাজেট প্রণয়নে সরকার আন্তরিকতার পরিচয় দিয়েছে বলে মনে করেন রওশন এরশাদ। তিনি বলেন, বিরাজমান অর্থনৈতিক পরিস্থিতি মোকাবিলায় সবার কাছে গ্রহণযোগ্য বাজেট করা কঠিন কাজ। বিশ্বজুড়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বিরাজ করছে। বাংলাদেশও সেই সমস্যার বাইরে নয়। 

তবে বৈঠক শেষে রওশনের নেতৃত্বাধীন জাপার নির্বাহী চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ বলেন, প্রস্তাবিত বাজেটে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা হয়েছে। দেশের সত্যিকারের অর্থনৈতিক চেহারাকে ঢাকার প্রবণতা রয়েছে। ঋণের চাপে ব্যাংকগুলো দেউলিয়া হয়ে যাচ্ছে। আর সরকার অনুৎপাদনশীল খাতের জন্য সরকারি-বেসরকারি ব্যাংক থেকে ঋণ নিচ্ছে। 

জাপার (রওশন)  মহাসচিব কাজী মামুনুর রশিদের পরিচালনায় বৈঠকে উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান গোলাম সারোয়ার মিলন, সুনীল শুভরায়, জিয়াউল হক মৃধা প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image