• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিখোঁজ মালয়েশিয়ান উড়োজাহাজের ডানা পেয়েছিল এক জেলে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪৮ পিএম
মালয়েশিয়া
নিখোঁজ মালয়েশিয়ান বিমান, প্রতীকী

নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ার একজন জেলে দাবি করেছেন তিনি নিখোঁজ মালয়েশিয়া এয়ারলাইন্সের প্লেন MH370 এর একটি বড় অংশ খুঁজে পেয়েছেন কিন্তু কর্তৃপক্ষ তা উপেক্ষা করেছে।

 কিট ওলভার নামে একজন জেলে অস্ট্রেলিয়ান সংবাদপত্র সিডনি মর্নিং হেরাল্ডকে তার চমকপ্রদ আবিষ্কার সম্পর্কে বলেছেন, বিমানটি নিখোঁজ হওয়ার নয় বছরেরও বেশি সময় পরে। মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট MH370 ৮ মার্চ, ২০১৪ সালে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পরও এটির ধ্বংসাবশেষ পাওয়া যায়নি। বিমানটিতে ২২৭ জন যাত্রী এবং ১২ জন ক্রু ছিলেন। অলিভার সংবাদপত্রকে বলেন, বাণিজ্যিক বিমানটির ধ্বংসাবশেষ নিখোঁজ হওয়ার মাত্র ছয় মাস পরে তাদের জালে ধরা পড়ে। কিন্তু বহু বছর তিনি এ বিষয়ে কাউকে জানাননি। 

এখন ৭৭ বছর বয়সী অলিভার এই গল্পটি পুরো বিশ্বকে বলতে চান।

'এটি এক বড় জেট বিমানের একটি বিশাল ডানা ছিল,' অলিভার তার আবিষ্কার সম্পর্কে বলেছিলেন। তিনি বলেন, এটি একটি বিমানের ডানা ছিল।

 মৎস্যজীবী জানান, ওই বিমানের একটি ডানা একটি ব্যক্তিগত বিমানের চেয়েও বড়। অলিভার বলেছিলেন, তিনি যখন প্লেনের অংশটি ভূপৃষ্ঠে আনার চেষ্টা করেছিলেন, তখন তার ট্রলারটি  ভারসাম্য হারিয়ে ফেলে এবং অতিরিক্ত উত্তপ্ত হয়। এটি স্পষ্টতই  বাণিজ্যিক বিমানের একটি ডানা বা বড় অংশ ছিল। এর রঙ ছিল সাদা এবং ডানার ওই টুকরা কোনো সামরিক জেট বা ছোট বিমানের অংশ ছিল না।

ক্রুদের 20 হাজার ডলার মূল্যের নেট ছিড়ে ফেলতে হয়েছিল,  অলিভার বলেন তিনি এখনও কর্তৃপক্ষকে যেখানে তিনি ডানাটি খুজে পান সেটির স্থানাঙ্ক দিতে পারেন। তিনি বলেন এলাকাটি দক্ষিণ অস্ট্রেলিয়ার শহর রোবে থেকে প্রায় ৫৫   কিলোমিটার পশ্চিমে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image