• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পদ্মায় ফেরিডুবি, উদ্ধারে হামজা-রুস্তম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৫৭ এএম
উদ্ধারে হামজা-রুস্তম
পদ্মায় ফেরিডুবি

নিউজ ডেস্ক :  পাটুরিয়া-দৌলতদিয়া আইডব্লিউটিএয়ের উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম নৌরুটে পদ্মায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে অভিযান চালাতে যাত্রা শুরু করেছে।

বিআইডব্লিউটিএ জানায় ,  বুধবার (১৭ জানুয়ারি) সকালে সাড়ে ১০টার দিকে উদ্ধারকারী জাহাজ হামজা দৌলতদিয়া ঘাট হতে ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে। সেইসাথে মাওয়া ঘাট হতে রুস্তমও যাত্রা শুরু করেছে। ঘন কুয়াশার কারণে দেরিতে রওনা করেছে হামজা ও রুস্তম।

ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে নোঙর থাকা অবস্থায় ‘রজনীগন্ধা’ নামের ফেরিটিতে একটি বাল্কহেড ধাক্কা দেয়। এতে আস্তে আস্তে ফেরিটি পদ্মা নদীতে ডুবে যায়। ওই সময় ফেরিতে ৯টি যানবাহন ছিল। এ ঘটনায় উদ্ধার করা হয়েছে ১০ জনকে। এখন পর্যন্ত বহু যাত্রী নিখোঁজ রয়েছে।
 
স্থানীয়রা জানায়, মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে দৌলতদিয়া থেকে ছেড়ে আসা ফেরি ‘রজনীগন্ধা’ ঘন কুয়াশায় পাটুয়ারিয়ার ৫ নম্বর ঘাটের কাছে আটকে পড়ে নদীতে নোঙর করা হয়। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে একটি বাল্কহেড ফেরিটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এরপর ডুবতে থাকে ফেরিটি।
 
শিবালয় থানার ফায়ার সার্ভিসের প্রধান মজিবুর রহমান জানান, দুর্ঘটনার সংবাদ পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ উদ্ধার কাজে যোগ দিয়েছেন। পাশাপাশি স্থানীয়রাও যোগ দিয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image