• ঢাকা
  • মঙ্গলবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অবশেষে বন্দর নগরী চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:০৬ পিএম
বৃষ্টি হওয়ায় জনমনে স্বস্তি দেখা দিয়েছে
চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি

নিউজ ডেস্ক:  দীর্ঘ তাপপ্রবাহের পর অবশেষে বন্দর নগরী চট্টগ্রামে স্বস্তির বৃষ্টির দেখা মিলেছে। বৃহস্পতিবার (২ মে) ভোররাত থেকে সকাল ১০টা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হয়েছে।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আবদুল বারেক বলেন, ‘বৃহস্পতিবার ভোররাত থেকে চট্টগ্রামে দুই দফা বৃষ্টি হয়েছে। এর মধ্যে ভোররাত ৩টার দিকে প্রথম দফায় বৃষ্টিপাত হয়। তখন বৃষ্টিপাতের পরিমাণ ছিল ১ মিলিমিটার। এরপর ভোর থেকে চট্টগ্রামে দ্বিতীয় দফায় বৃষ্টিপাত হয়। সকাল ১০টা পর্যন্ত এ বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৭ মিলিমিটার।’

টানা প্রচণ্ড গরমের পর বৃষ্টি হওয়ায় জনমনে স্বস্তি দেখা দিয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে, যশোর, চুয়াডাঙ্গা, পাবনা ও রাজশাহী জেলা সমূহের উপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ এবং খুলনা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং ঢাকা বিভাগের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ময়মনসিংহ জেলাসহ বরিশাল, রংপুর ও চট্টগ্রাম বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় একইরকম থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image