• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জনগণ 'ভোট বিপ্লবে'র মাধ্যমে জনসম্পৃক্ততাহীন আন্দোলনের জবাব দিবে: পেশাজীবী সমন্বয় পরিষদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:৩৬ পিএম
নির্বাচন-গণতন্ত্র-নাশকতা' শীর্ষক আলোচনা সভা
পেশাজীবী সমন্বয় পরিষদের নেতৃবৃন্দ।

নিজস্ব প্রতিবেদক : পেশাজীবী সমন্বয় পরিষদের নেতারা বলেন, দেশের যে কোন জাতীয় সংকটে পেশাজীবীরা অগ্রগণ্য ভূমিকা রেখেছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পেশাজীবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নির্বাচনকে অগ্রহণযোগ্য করার জন্য আন্তর্জাতিক চক্রও তৎপর রয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে স্বাধীনতা বিরোধী অপশক্তি বিএনপি-জামায়াত অযৌক্তিক ও জনসম্পৃক্ততাহীন আন্দোলনের নামে যে আগুন সন্ত্রাস করছে, নিরীহ মানুষ ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের হত্যা করার অশুভ খেলায় মেতে উঠেছে, জণগণ তা ভোট বিপ্লবের মাধ্যমে জবাব দিবে। আগামীতে যেনো বিএনপি-জামায়ত কোন ধরনের নাশকতা চালাতে না পারে সেই জন্যই, পেশাজীবীসহ দেশের আপামর জনগণকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। নির্বাচন পরবর্তীতে বিরোধীরা নানা অপর তৎপরতা চালাতে পারে। 

শনিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর রমনায় পেশাজীবী সমন্বয় পরিষদের উদ্যোগে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন, গণতন্ত্র ও স্বাধীনতা বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলার মাধ্যমে দেশে অর্থবহ গণতান্ত্রিক শাসন ব্যবস্থা প্রতিষ্ঠায় 'নির্বাচন-গণতন্ত্র-নাশকতা' শীর্ষক আলোচনা সভায় বক্তারা এইসব কথা বলেন। 

বক্তারা আরও বলেন, বিএনপি-জামায়ত গণতন্ত্রে বিশ্বাসী নয় বলেই দেশে অগ্নি সন্ত্রাস ও অরাজকতা সৃষ্টির মাধ্যমে সংসদ নির্বাচন বাণ চালের অপপ্রচার করছে। জনগণের ভোটের অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা করছে। মহান মুক্তিযুদ্ধের আদর্শের ধারক ও বাহক বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশের গণতন্ত্র রক্ষায় অতীতের ন্যায় দেশের জনগণের পাশে ছিল ভবিষ্যতে থাকবে। 

পেশাজীবী সমন্বয় পরিষদের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূনের সভাপতিত্বে সভার প্রারম্ভে লিখিত বক্তব্য রাখেন পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব প্রকৌশলী মোঃ শাহাদাত হোসেন শীবলু।

এই সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, গোলাম কুদ্দুস,অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মো. হাবিবুর রহমান, ম. হামিদ, ড.অধ্যাপক হান্নানা বেগম,ডা. রোকেয়া সুলতানা, ইঞ্জিনিয়ার নূরুল হুদা,এডভোকেট মোখলেসুর রহমান বাদল, অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া, সাংবাদিক শ্যামল দত্ত,অ্যাডভোকেট আবদুল নূর দুলাল,বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. নূরুজ্জামান, ইঞ্জিনিয়ার এস. এম. মনজুরুল হক মঞ্জু, অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন,সোহেল হায়দার চৌধুরী,কৃষিবিদ খাইরুল আলম প্রিন্সসহ দেশের বরেণ্য পেশাজীবী-বুদ্ধিজীবী নাগরিকবৃন্দ।

আলোচনা সভা শেষে উপস্থিত বাংলাদেশের জাতীয়, সামাজিক, সাংস্কৃতিক ও নাগরিক সংগঠনের বিশিষ্ট নেতৃবৃন্দ এবং দেশের বরেণ্য পেশাজীবী- বুদ্ধিজীবী নাগরিকদের অংশগ্রহণে আইইবি সদর দফতরের সামনে থেকে শাহবাগ অভিমুখে র‍্যালি বের হয়।

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image