• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সহকারী প্রিজাইডিং অফিসার আটক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:২৯ পিএম
সহকারী প্রিজাইডিং অফিসার আটক
প্রথম ধাপের ভোটগ্রহণ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলায় প্রথম ধাপের ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তবে ভোর সকাল ফজরের পর থেকে বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম ছিল।

বুধবার (৮ মে) সকাল ৮ টায় ভোট শুরু হলেও সকাল সাড়ে ৯ টা পর্যন্ত অধিকাংশ ভোটকেন্দ্রই ভোটার উপস্থিতি দেখা তেমন যায়নি। এছাড়াও জালভোটে সহায়তা করায় কমলনগরের একটি কেন্দ্রের সহকারী প্রিজাইডিং কর্মকর্তা আটক রয়েছেন।

এছাড়া লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরের দুটি কেন্দ্রের বাহিরে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার খবর পাওয়া যাচ্ছে।

স্থানীয়রা জানায়, লক্ষ্মীপুরের কমলনগরের চরজাঙ্গালিয়া হাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সহকারী প্রিজাইডিং কর্মকর্তা মেহেদী হাসানকে জাল ভোটে সহায়তা করার অভিযোগে আটক করা হয়। তিনি কমলনগর উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা। বিকেল ৩ টার দিকে তাকে আটক করা হয়।

অন্যদিকে দিকে রামগতি উপজেলার পূর্ব চর মেহার  সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মিজানুর রহমানের বিরুদ্ধে জাল ভোটে সহায়তা করার অভিযোগ উঠেছে। একই উপজেলার চরগাজী ইউনিয়নের মধ্য চর আফজল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে দুই উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের ৮ জন আহত হোন। কাপ পিরিচের প্রার্থী শরাফ উদ্দিন আজাদ ও দোয়াতকলমের প্রার্থী আবদুল ওয়হেদের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

উভয়পক্ষের শতাধিক সমর্থক  ইটপাটকেল ও রকেট ল্যান্সার নিক্ষেপ করেছে বলেও জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গেলে উভয়পক্ষের সমর্থকরা গা ঢাকা দেন।

এছাড়াও কমলনগর উপজেলার চরলরেন্স ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে কেন্দ্রের বাইরে উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এসময় একজন গুরতর আহত হয়েছে বলে জানা গেছে। তবে নাম পরিচয় মিলেনি।

লক্ষ্মীপুরের রামগতির মধ্য চর আফজল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা সাঈদুর রহমান বলেন, কেন্দ্রের বাহিরে দুই উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ভেতরে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুচিত্র রঞ্জন দাস বলেন, মেহেদীর বিরুদ্ধে তার কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা জাল ভোটে সহায়তার অভিযোগটি কমিশনকে জানিয়েছেন। এতে তাকে আইনশৃঙ্খলা বাহিনী আটক করে। তাকে আইন-শৃঙ্খলা বাহিনীর হেফাজতের রাখা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, কমলনগর উপজেলায় পরিষদের চেয়ারম্যান পদে ৬ জন, ৪ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

অন্য দিকে রামগতি উপজেলায় পরিষদের চেয়ারম্যান পদে ৫ জন, ১০ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image