• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গোপীবাগে প্রায় ৩৫ কোটি টাকা মূল্যের সরকারি খাসজমি উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৫৫ পিএম
গোপীবাগে, প্রায় ৩৫ কোটি টাকা মূল্যের, সরকারি খাসজমি, উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গোপীবাগে প্রায় ৩৫ কোটি টাকা মূল্যের সরকারি খাসজমি উদ্ধার ঢাকা জেলা প্রশাসন।

মঙ্গলবার (০২ এপ্রিল) দুপুরে মতিঝিল মৌজাস্থিত আর.কে মিশন রোড, গোপীবাগে প্রায় ৩৫ (পয়ত্রিশ) কোটি টাকা মূল্যের সরকারী খাস জমি উদ্ধার করা হয়। 

এস.এ, আর এস ও মহানগর জরিপের ধারাবাহিকতায় সরকারের নামে ১নং খাস খতিয়ানে ষোল আনায় রেকর্ডকৃত ১৭.৮০ শতাংশ জমি দীর্ঘদিন ধরে অবৈধ দখলে ছিল। উক্ত খাস জমিতে টিনের ছাপড়া ঘর ও কিছু খাবার হোটেল ছিল।

ঢাকা জেলার সম্মানিত জেলা প্রশাসক আনিসুর রহমান এর সার্বিক নির্দেশনা ও অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব) মোঃ শিবলী সাদিক এর তত্বাবধানে মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান অদ্য অভিযান চালিয়ে মতিঝিল মৌজাস্থ ১নং খতিয়ানের সিটি ৩৭৯৮ নং দাগের ১৭.৮০ শতক খাস জমি উদ্ধার করেন। একইসঙ্গে খাস জমিতে সরকারের পক্ষে মালিকানা সাইনবোর্ড টানিয়ে জেলা প্রশাসন, ঢাকার দখল ও নিয়ন্ত্রণে নেয়া হয়। 

এই অভিযান পরিচালনার সময় মতিঝিল রাজস্ব সার্কেলের সার্ভেয়ার ও সংশ্লিষ্ট ভূমি সহকারী কর্মকর্তা, মতিঝিল থানার কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

ঢাকা জেলার জেলা প্রশাসক আনিসুর রহমান জানান 'ঢাকা জেলার বিভিন্ন স্থানে মূল্যবান অনেক খাস জমি বিভিন্ন দখলদাররা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে আছেন, এ সকল খাস জমি রক্ষায় জেলা প্রশাসনের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে'।

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image