• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উপজেলা চেয়ারম্যান পদে আলোচনায় স্বেচ্ছাসেবকলীগ নেতা ইমতিয়াজ আরাফাত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:২১ পিএম
উপজেলা চেয়ারম্যান পদে আলোচনায়
স্বেচ্ছাসেবকলীগ নেতা ইমতিয়াজ আরাফাত

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলায় আসন্ন রামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় রয়েছে লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমতিয়াজ আরাফাত। নির্বাচনের জন্য পুর্ন প্রস্তুতি নিয়ে নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করে মাঠে উত্তাপ ছড়াচ্ছেন তিনি।

ইমতিয়াজ আরাফাত রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়নের নান্দিয়ারা গ্রামের ওমর আলী মাষ্টার বাড়ির বাসিন্দা।

মো. ইমতিয়াজ আরাফাতের বাবা আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান একজন বীর মুক্তিযোদ্ধা, তিনি বর্তমানে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের ২ বারের সফল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এছাড়াও তার বাবা আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান দীর্ঘদিন রামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও রামগঞ্জ আসনের সংসদ সদস্য পদে নৌকার মনোনীত প্রার্থী ছিলেন। ২০১৪ সালে নৌকা প্রতীক পেলেও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে জোটের স্বার্থে তিনি তা প্রত্যাহার করেন। ইমতিয়াজ আরাফাত রাজনৈতিক পরিবার থেকে বেড়ে উঠেছেন। তার চাচাতো ভাই, ২ মামা সহ বহু আত্মীয় স্বজন আওয়ামীলীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

ইমতিয়াজ আরাফাত নিজেও একজন রাজনৈতিক সংগঠক। তিনি বর্তমানে লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক ও রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়ন আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও ইতিপূর্বে মো. ইমতিয়াজ আরাফ ভাটরা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও ভাটরা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্বে রয়েছেন মো. ইমতিয়াজ আরাফ।

মো. ইমতিয়াজ আরাফাত বর্তমানে দল্টা ডিগ্রী কলেজের আজীবন দাতা সদস্য, ভাটরা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির দাতা সদস্য, হযরত শাহ জকিউদ্দিন (রহঃ) নুরানি হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার সভাপতি, লক্ষ্মীপুর একতা ক্লাবের সহ-সভাপতি, রামগঞ্জ উপজেলা সমিতির শিক্ষা ও যুব বিষয়ক সম্পাদক, লক্ষ্মীপুর জেলা সমিতির আজীবন সদস্য, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির লক্ষ্মীপুর ইউনিটের আজীবন সদস্য এ ছাড়াও নানান সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করছেন।

সামাজিক কাজের পাশাপাশি মানবিক কাজেও এগিয়ে এসেছেন ইমতিয়াজ। তিনি করোনাকালে সুরক্ষা সামগ্রী নিয়ে মানুষের পাশে ছিলেন। গরীব অসহায়দের সবসময় সহযোগিতা করে আসছেন। এলাকাবাসীর সুখ দুঃখে সবসময় এগিয়ে এসেছেন। সামাজের উন্নয়নের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন।

উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. ইমতিয়াজ আরাফাত বলেন, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ও প্রবীন রাজনীতিবিদ। বাবার কাছ থেকে শিখেছি রাজনীতি করতে হবে মানুষের কল্যানের জন্য। তারই ধারাবাহিকতায় উপজেলাবাসীর ভালোবাসা ও সহযোগিতায় আসছে উপজেলা পরিষদ নির্বাচনে আমি চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। উপজেলাবাসী আমার যোগ্যতা, দক্ষতার কথা বিবেচনা করে আমার পাশে থেকে সহযোগিতা করবেন এটাই প্রত্যাশা করছি। তাদের সহযোগিতা থাকলে উপজেলা চেয়ারম্যান পদে বিপুল ভোটে বিজয়ী হতে পারবো ইনশাআল্লাহ।

মো. ইমতিয়াজ আরাফ আরও বলেন, আমি উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হতে পারলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠনে রামগঞ্জ উপজেলাকে উন্নয়নের রোল মডেল বানাতে সক্ষম হবো। উপজেলা পরিষদের উন্নয়নে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে কাজ করে যাবো। উপজেলার স্থানীয় বাসিন্দাদের প্রয়োজনীয়তার উপর বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করবো। রামগঞ্জ উপজেলার সকল উন্নয়নের জন্য সরকারের দপ্তরগুলোর সহযোগিতা নিবো। রামগঞ্জ উপজেলার সর্বস্তরের জনগনকে সাথে নিয়ে উপজেলা পরিষদ পরিচালনা করবো। মাদক, ইভটিজিং ও আইন শৃঙ্খলা রক্ষায় বিশেষ ভূমিকা নিবো। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে কাজের মাধ্যমেই জনগনের আমানত রক্ষা করবো। তাই আসছে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মো. ইমতিয়াজ আরাফাত সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image