• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রমজানে ১০ টাকা লিটার দুধ বিক্রি শুরু করলেন এরশাদ উদ্দিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৪৬ পিএম
রমজানে ১০ টাকা লিটার দুধ বিক্রি শুরু করলেন
এরশাদ উদ্দিন

বিজয় কর রতন, কিশোরগঞ্জ প্রতিনিধি : এবারও রমজানে ১০ টাকা লিটার দুধ বিক্রি করছেন কিশোরগঞ্জের ব্যবসায়ী আলহাজ্ব মো. এরশাদ উদ্দিন। প্রথম রমজানের দিন মঙ্গলবার (১২ মার্চ) সকালে জেলার করিমগঞ্জ উপজেলার রৌহা গ্রামের বাড়িতে এরশাদ উদ্দিনের প্রতিষ্ঠিত জেসি এগ্রো ফার্মে এই দুধ বিক্রির কার্যক্রম শুরু করা হয়েছে। পুরো রমজান মাস জুড়ে সাধারণ মানুষের মাঝে প্রতিদিন ১০ টাকা লিটার দুধ বিক্রি করা হবে। তবে একজন ব্যক্তি দৈনিক সর্বোচ্চ এক লিটার দুধ কিনতে পারবেন। এভাবে ১০ টাকা লিটার দরে গত তিন বছরের ধারাবাহিকতায় এবারও তার খামার থেকে উৎপাদিত সব দুধ বিক্রি করে দিচ্ছেন ব্যবসায়ী মো. এরশাদ উদ্দিন। রোজায় দুধের দাম বছরের অন্যান্য সময়ের তুলনায় বেশ বেড়ে যায়। তখন বেশিরভাগ সাধারণ মানুষ দুধ কিনতে পারেন না। তাদের কথা ভেবে তিনি প্রতি রমজানে তার খামারে প্রতিদিন উৎপাদিত দুধ ১০ টাকা লিটার বিক্রি করেন। মোঃ এরশাদ উদ্দিন বাংলাদেশ স্টিল মিল স্কেল রি-প্রসেস এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য। 

তিনি জানান, তার খামার জেসি এগ্রো থেকে প্রতিদিন ৬৫-৭০ লিটার দুধ পাওয়া যায়। এসব দুধ রমজানজুড়ে সাধারণ মানুষের মধ্যে ১০ টাকা লিটার বিক্রি করা হবে। দৈনিক এক লিটার করে দুধ যে কেউ কিনে নিতে পারেন। এতে করে পুরো রমজানে অন্তত দুই টন দুধ তিনি ১০ টাকা লিটার বিক্রি করেন। এরশাদ উদ্দিন বলেন, এ উদ্যোগ শুরু করার সময়ে আমি ভেবেছিলাম, দুধ ফ্রি দিব। কিন্তু ভাবলাম রমজান মাসে দুধ ফ্রি দিব কে কি মনে করবে। তাই আমি সামান্য রেইটে ১০ টাকায় বিক্রয়ের সিদ্ধান্ত নেই। 

এরশাদ উদ্দিন যোগ করেন, এই উদ্যোগ বাহবা নেওয়ার জন্য না। আমার উদ্দেশ্য হল সামান্য কিছুও যদি মানুষের জন্য করা যায়, মানুষ উপকৃত হবে, তাহলে আল্লাহ খুশি হবেন। আমরা প্রত্যেকেই প্রত্যেকের জায়গা থেকে দেশ ও দেশের মানুষের জন্য ভাল কিছু করার চেষ্টা করি। 

আমাদের দেশকে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে পারব। মো. এরশাদ উদ্দিন নিজের নামে একটি মানবকল্যাণ ফাউন্ডেশন করে এলাকার হতদরিদ্র, প্রান্তিক ও সাধারণ মানুষকে নানা ধরনের সহযোগিতা প্রদান করে আসছেন। মানুষের যেকোন দুর্যোগ-দুর্বিপাকে তাদের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করে আসছেন তরুণ এই শিল্পোদ্যাক্তা। চার বছর আগে তিনি জেসি এগ্রো ফার্ম নামে একটি গরুর খামার গড়ে তুলেছেন। সেখানে ৪০০টি গরু রয়েছে। যার মধ্যে ২০টি গাভি প্রতিদিন ৬৫-৭০ লিটার দুধ দিচ্ছে। রমজানের শুরু থেকে প্রতিদিন এসব দুধ এক লিটার করে সাধারণ মানুষের মাঝে টোকেন মূল্যে বিক্রি করছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image