• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিদ্যুৎ ও ইন্টারনেট সুবিধা গ্রহণ করে গ্রামের অর্থনীতি সচল হয়েছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৬ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:২৬ পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা,  উন্নয়ন, সুশাসন নিশ্চিত, পলক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের পাশাপাশি সুশাসন নিশ্চিত করেছেন বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার নাটোরের সিংড়া উপজেলা মিলনায়তনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের চিকিৎসা সহায়তা, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অনুদান এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মাঝে হাঁস ও মুরগীর ঘর বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

পলক বলেন, বিগত ১৪ বছরে দেশের বিভিন্ন সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। ভূমিহীন কোন পরিবার আর ভূমি ও গৃহহীন থাকছেনা। সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় প্রায় প্রত্যেক পরিবারের মানুষকে সুরক্ষা প্রদান করা হচ্ছে। বিদ্যুৎ ও ইন্টারনেট সুবিধা গ্রহণ করে গ্রামের অর্থনীতি সচল হয়েছে। প্রণোদনা এবং ভর্তুকি প্রদান করায় কৃষিতে ঘটে গেছে সবুজ বিপ্লব। শিক্ষা ও স্বাস্থ্য সেবা কার্যক্রম মানুষের জীবনকে সুন্দর ও সুরক্ষিত করছে।

প্রতিমন্ত্রী বলেন, সিংড়াতে হাইটেক পার্কসহ চারটি প্রতিষ্ঠানের নির্মাণ কাজ চলছে। এসব স্থাপনার মাধ্যমে গড়ে উঠবে চলনবিল স্মার্ট সিটি। তৈরী হবে কর্মসংস্থানের সুযোগ। সিংড়ার তরুণরা এখন ঘরে বসেই বৈদেশিক মুদ্রা উপার্জন করতে পারবেন। অনাগত ভবিষ্যৎ এখন সমৃদ্ধির জানান দিচ্ছে।

 

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image