• ঢাকা
  • বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ইবিতে র‌্যালি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১১ পিএম
আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে
ইবিতে র‌্যালি

আবির হোসেন, ইবি প্রতিনিধি: আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০২২ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।শনিবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগ এ র‌্যালির আয়োজন করে।

বেলা সোয়া ১১ টার দিকে র‌্যালিটি মীর মশাররফ হোসেন ভবন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যাল চত্বরে সমবেত হয়। সেখানে দিবসটি উপলক্ষে মুক্তির প্রতীক পায়রা উড়ানো হয়।

মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যাল চত্বরে র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি সাহিদা আখতারের সভাপতিত্বে ও সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক বিলাসী সাহা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে মানুষ হতে আসে। আচার-ব্যবহার কথাবার্তা ইত্যাদির মাধ্যমে তাদের দ্বারা কখনো যেন কেউ আঘাত না পায়। মানুষের অধিকারের প্রতি তারা যেন সম্মান প্রদর্শন করে। মানুষ হিসেবে তারা যেন পাঠ সমাপ্ত করে বেরিয়ে যেতে পারে। আমরা একে অপরকে সহযোগিতা করব, মানুষের অধিকার প্রতিষ্ঠায় ভূমিকা রাখবো, এই হোক আজকের দিনে আমাদের প্রত্যয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image