• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পাকিস্তানের করাচীতে নিহত শীর্ষ লস্কর জঙ্গি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০১ পিএম
লস্কর
লস্কর জঙ্গি মুফতি কায়সার ফারুক

নিউজ ডেস্ক: পাকিস্তানের করাচীতে শীর্ষ লস্কর জঙ্গি মুফতি কায়সার ফারুক  অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছে। নিহত জঙ্গির মৃত্যুর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এ খবর জানা যায়।

মুফতি ফারুক ছিলেন লস্কর ই তৈয়বা সংগঠনের প্রতিষ্ঠাতা হাফিজ সাঈদের ঘনিষ্ঠ। ২৬/১১ মুম্বাইয়ের তাজ হোটেলে হামলার অন্যতম পরিকল্পনাকারী ছিল এই জঙ্গি। 

মুফতি ফারুক হত্যার ভিডিওটি কবেকার তা জানা যায়নি। ভিডিওতে দেখা যাচ্ছে কয়েকজন লোক করাচীর এক রাস্তায় হাঁটছে। বন্দুকের করা গুলির শব্দে দৌড়াদৌড়ি শুরু হয়। এমন অবস্থায় মুফতি কায়সার ফারুক পিছন থেকে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। 

সম্প্রতি হাফিজ সাঈদের পুত্র কামালউদ্দিন সাঈদ অপহরণের শিকার হয়েছেন বলে খবর বের হয়। এর একদিন পর এই ভিডিও প্রকাশ পেল। গত ২৬ সেপ্টেম্বর কামালউদ্দিন সাঈদ নিখোঁজ হলে সেদিন এই খবর প্রকাশ হয়নি। বলা হচ্ছে পেশোয়ারের এক স্থান থেকে কয়েকজন দুর্বৃত্ত কামালউদ্দিন সাঈদকে গাড়িতে করে তুলে নিয়ে যায়। 

হাফিজ সাঈদ আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর ই তৈয়াবার নেতা। তিনি বর্তমানে পাকিস্তানের জেলে বন্দি আছেন। ২০০৮ সালের ২৬ নভেম্বর ভারতের মুম্বাইতে তাজ হোটেলে সন্ত্রাসী হামলার জন্য তাকে দায়ী করা হয়। সমুদ্র পথে ১০ জন সন্ত্রাসীর একটি দল এই হামলা চালিয়েছিল। এ ঘটনায় ১৬৬ জন নিহত হয়। আহত হয় বহু। 
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image