• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হোটেল ঘরে বিছানার চাদর সাদা হয় কেন ?


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:০০ পিএম
সাদা রং পরিচ্ছন্নতা এবং বিশুদ্ধতার প্রতীক
হোটেল ঘর

নিউজ ডেস্ক:  বেড়াতে গিয়ে হোটেলের ঘরে ঢুকে প্রথম যে বিষয়টি নজরে আসে, তা হল ঘরের পরিচ্ছন্নতা। বিছানায় পাতা চাদর, তোয়ালে কিংবা বালিশের খোলে নোংরা আছে কি না, সে দিকে প্রথমেই চোখ চলে যায়। অধিকাংশ ক্ষেত্রেই দেখা যায়, হোটেলের বিছানায় পাতা চাদর কিংবা তোয়ালের রং সাদা। আচ্ছা, সাদা রঙের জিনিসে তো চট করে নোংরা লেগে যায়। সঙ্গে সঙ্গে তা পরিষ্কার না করলে সেই দাগ উঠতেও চায় না। রঙিন বা গাঢ় রঙের চাদর, তোয়ালে ব্যবহার করলে পরিষ্কার করার ঝক্কি কম। তা সত্ত্বেও হোটেল কর্তৃপক্ষ সাদা রঙের জিনিসই বেছে নেন কেন? এর পিছনে কি কোনও গূঢ় কারণ রয়েছে?

হোটেল কর্মীরা বলছেন, হোটেলের ঘরের বিছানায় সাদা চাদর পাতার নানাবিধ কারণ রয়েছে। প্রথমত, সাদা রং পরিচ্ছন্নতা এবং বিশুদ্ধতার প্রতীক। তা ছাড়া সাদা রং অতিথিদের মনে ইতিবাচক মনোভাব প্রভাব ফেলতেও সাহায্য করে।

 

দ্বিতীয়ত, সাদা রঙের জিনিসে নোংরা বা দাগ লাগলে সহজে চোখে পড়ে। তাই দ্রুত পরিষ্কার করার ব্যবস্থা করা যায়। রঙিন চাদর, বালিশের খোল বা তোয়ালেতে দাগ লাগলে চট করে তা চোখে পড়ে না।

তৃতীয়ত, বিছানায় সাদা রঙের চাদর, বালিশের ঢাকা পেতে রাখার আরও একটি কারণ হল হোটেলের ঘরগুলিকে আরও উজ্জ্বল দেখানো। সাদা রঙের আলোর প্রতিফলন সবচেয়ে বেশি হয়। তাই ঘরের আসল মাপের চেয়ে তা একটু হলেও বড় দেখায়।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image