• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কর্ণাটক বিধানসভা নির্বাচনে প্রাথমিক ফলে কংগ্রেস এগিয়ে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৩ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৫৪ পিএম
কংগ্রেস ৩৭টি আসন বেশি পেতে চলেছে
কর্ণাটক বিধানসভা নির্বাচন

নিউজ ডেস্ক:  কর্ণাটক বিধানসভা নির্বাচনের প্রাথমিক ফলে বিজেপির থেকে অনেকটা এগিয়ে কংগ্রেস। তবে কিছু আসনে কংগ্রেস ও বিজেপির মধ্যে প্রবল লড়াই হচ্ছে। শেষ খবর যাওয়া পর্যন্ত কর্ণাটকে কংগ্রেস এগিয়ে। ২২৪ সদস্যের বিধানসভায় সরকার গঠন করতে গেলে দরকার ১১৩টি আসন। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত কর্নাটকের ২২৪ বিধানসভা আসনের মধ্যে কংগ্রেস এগিয়ে ১৩৪টিতে এবং বিজেপি মাত্র ৬৫টিতে। সাবেক প্রধানমন্ত্রী দেবগৌড়ার জেডিএস এগিয়ে ৩০টি আসনে। এগিয়ে-পিছিয়ে থাকার এই প্রবণতা বজায় রাখলে কংগ্রেস আবার কর্ণাটকে সরকার গঠন করতে পারে। তবে পরিস্থিতি স্পষ্ট হতে আরও কিছুটা সময় লাগবে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত কংগ্রেস গতবারের তুলনায় ৩৭টি আসন বেশি পেতে চলেছে। এই প্রবণতা বজায় থাকলে তারা বিজেপির থেকে ৩০টি আসন ও জেডিএসের থেকে সাতটি আসন ছিনিয়ে নিতে পারে। ভোট পাওয়ার হারও গতবারের থেকে পাঁচ শতাংশ বাড়াতে পেরেছে কংগ্রেস।

কর্ণাটক হলো কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের রাজ্য। তিনি এখানে মাটি কামড়ে পড়েছিলেন। রাহুল গান্ধীও কর্ণাটকে ১২ দিন সময় দিয়েছেন। প্রিয়াঙ্কা গান্ধী ২৬টি জনসভা ও রোড শো করেছেন। সোনিয়া গান্ধী পর্যন্ত অনেকদিন পর ভোটের প্রচারে নেমেছেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image