• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝড়ে লন্ডভন্ড শিক্ষা প্রতিষ্ঠান, ছাত্র-শিক্ষকসহ আহত ৫


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৩৮ পিএম
ঝড়ে ছাত্র-শিক্ষকসহ আহত ৫
লন্ডভন্ড শিক্ষা প্রতিষ্ঠান

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা ও কালীগঞ্জ উপজেলার কয়েকটি গ্রামে ঝড়ে শতাধিক বসতবাড়িসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়েছে।

বুধবার (২৯ মে) রাতে জেলার হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি, ডাউয়াবাড়ি ইউনিয়ন ও কালীগঞ্জ উপজেলার মদাতী, ভোটমারী ইউনিয়নের বিভিন্ন গ্রামের উপর দিয়ে এ ঝড় বয়ে যায়। ওই ঝড়ে মাদ্রাসার দুজন শিক্ষক ও একজন শিক্ষার্থীসহ অন্তত ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সড়েজমিনে গিয়ে দেখা যায়, কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের গাগলারপাড় এলাকার উত্তরপাড়া হযরত আবু বক্কর সিদ্দিক হাফিজিয়া মাদ্রাসার টিনশেট ভবনটির উপর ঝড়ে গাছ ভেঙ্গে পড়লে ঘরটি দুমরে মুচরে যায়। এসময় নিরাপদ স্থানে আশ্রয় নিতে গিয়ে ওই মাদ্রাসার দুজন শিক্ষক ও একজন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে।

এছাড়া বিভিন্ন এলাকার শতাধিক বসতবাড়ি, গাছপালা ও বিদ্যুতের খুটি ক্ষতিগ্রস্থ হয়েছে। ফলে বিদ্যুতহীন অবস্থায় পড়ে আছে হাতীবান্ধা ও কালীগঞ্জের বেশিরভাগ অঞ্চল।

লালমনিরহার জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ জানান, স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবার প্রতিষ্ঠানের তালিকা করা হচ্ছে। তালিকা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image