• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি ও পানিবন্দী মানুষদের কল্যাণে জেলা প্রশাসক 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৭ পিএম
ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি ও
পানিবন্দী মানুষদের কল্যাণে জেলা প্রশাসক 

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : একটানা ঝড় বৃষ্টির ধারাবাহিকতায় পানিবন্দি মানুষ করুন অসহায় মধ্যে যখনই পড়ে যায় ঠিক ঐ সময়ে অসহায় মানুষের পাশে দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ।

২৭ সেপ্টেম্বর- দিনাজপুর জেলা সহ সকল উপজেলা পর্যায়ে টানা ঝড় বৃষ্টির মধ্যে অনেক মানুষ পানিবন্দি সাধারণ মানুষ। এমন অবস্থায় তাৎক্ষণিক ভাবে সকল প্রকার সার্বিক সহযোগিতা নিয়ে জেলা প্রশাসক শাকিল আহমেদ। এমন অবস্থায় ঝড় বৃষ্টির মাঝে বিরামপুর ও নবাবগঞ্জ উপজেলার বেশ কিছু এলাকায় একটানা ঝড়বৃষ্টির মাঝে হঠাৎ করে ঝড়ের বাউড় এসে জেলার বিরামপুর উপজেলার দিওড় ইউনিয়নের হরিল্লাখুর ও বাশবাড়িয়া মহল্লায় ঝড়ে লন্ডভন্ডে হরিল্লাখুর মহল্লায় ৮টি বাশবাড়িয়া মহল্লায় ২৮টি ও আবাসন প্রকল্পের ৫টি ঘরবাড়ির ছাদের ঢেউ টিন উড়িয়ে নিয়ে যায়। এমন খবরে স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও দিনাজপুর জেলা প্রশাসক বরাবর অবগত করলে তাৎক্ষণিক ভাবে সরকারিভাবে নগদ ৩ হাজার টাকা,একবার ঢেউটিনও কিছু শুকনা খাবার প্রদান করেন। স্থানীয় জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক (এমপি) তার নিজ তহবিল থেকে প্রত্যেকের জন্য পাঁচ হাজার টাকা করে প্রদান করেন। এ বিষয়ে স্থানীয়ভাবে দিওড় ইউনিয়নের অসহায় মানুষের সকল প্রকার সাহায্য সহযোগিতায় সার্বক্ষণিক ভাবে পাশে থেকেছেন দিওড় ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল। কয়েকদিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানির কারণে নদনদীর পানি অনেক বেড়েছে।
জেলার প্রধান তিনটি নদীর মধ্যে পুনর্ভবা নদীর পানি বিপদসীমা অতিক্রম করেছে। এর ফলে নদী তীরবর্তী শত শত পরিবার গৃহবন্দী হয়ে পড়েছে। তাদের মাঝে খাবারের সংকটে কঠিন বিপদের মাঝে মুহুর্তে পাশে দাঁড়িয়েছেন দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহম্মেদ। পাশাপাশি পানিবন্দী মানুষদের মাঝে শুকনো খাবারসহ সার্বিক সহযোগিতা প্রদান করছেন জেলা প্রশাসক। দিনাজপুর সদর উপজেলার ৬নং আউলিয়াপুর ইউনিয়নের নতুনপাড়া ও খামার কাচাই এলাকার সাড়ে ৩ শতাধিক পানিবন্দীর মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক শাকিল আহমেদ।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী,জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ আনিছুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রমিজ আলম,সহকারী কমিশনার (ভুমি) সাথী দাস,কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ হোসেন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জসিম হোসেন ও ৬নং আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল সহ প্রমূখ গন উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক শাকিল আহমেদ বলেন,গত দুই দিন ভারী বর্ষণের ফলে দিনাজপুর শহরের বেশ কয়েকটি জায়গায় পানি বৃদ্ধি পেয়েছে। আমরা গতকালও পানিবন্দী মানুষের মাঝে খিচুড়ি ও ত্রাণ বিতরণ করেছি। রবিবার দুপুরে দিনাজপুর পৌর শহরের ১নং ওয়ার্ডের হিরাহার, শান্তিরবাগে পানিবন্দী ৫ শতাধিক পরিবারকে জরুরি শুকনো খাবার হিসেবে ত্রাণ সামগ্রী ও খিচুরি বিতরণ করেন জেলা প্রশাসক। আজকে পুনর্ভবা নদীর কয়েকটি স্থানে পানি বৃদ্ধি পাওয়ায় যারা পানিবন্দী হয়েছেন তাদের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জেলা প্রসাশন ত্রাণ বিতরণ করেছি এবং তাদের জন্য খিচুড়ি রান্না করার ব্যবস্থা হয়েছে।

পরবর্তীতে তাদের জন্য জিআর প্রকল্প থেকে চালের ব্যবস্থা হবে যেখানে প্রতি পরিবারকে ১০ থেকে ২০ কেজি চাল বিতরণ করা হবে। তিনি আরও বলেন,দিনাজপুরে ৫৩ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়েছে যেটা বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তারা বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করবেন। আজকে ৪০০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। আশা করছি দুই-একদিনের মধ্যে পানি কমে যাবে। আমরা জেলা প্রসাশন এ বিষয়ে সবসময় তৎপর রয়েছি বলে জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image