• ঢাকা
  • বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তিন দিন বৃষ্টিপাতের পূর্বাভাস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৯ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:১৯ পিএম
তিন দিন পূর্বাভাস
ঝড়বৃষ্টি

ডেস্ক রিপোর্টার: দেশের সব বিভাগে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে তিন দিন। কোথাও কোথাও শিলাবৃষ্টিরও সম্ভাবনা আছে। আবহাওয়া অফিস শুক্রবার (১৯ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে।

বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। এমন পরিস্থিতিতে ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। আগামী তিন দিন বৃষ্টিপাতের এ প্রবণতা অব্যাহত থাকতে পারে।
 
পূর্বাভাসে আরও বলা হয়েছে, শনিবার (২০ মে) পর্যন্ত সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বৃহস্পতিবার (১৮ মে) রাজশাহীতে দেশের সর্বোচ্চ ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। আর শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় বান্দরবান ও বরিশালে ১৯.৮ ডিগ্রি সেলসিয়াস।
 
শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বাগেরহাটের মোংলায়। এ সময় সাতক্ষীরায় ৪৮, গোপালগঞ্জে ৪০, খুলনায় ৩৫, পটুয়াখালীর খেপুপাড়ায় ৩৪, বরিশালে ৩৩, কুমিল্লা ও নীলফামারীর ডিমলায় ২৭, রংপুর, চট্টগ্রাম ও কুড়িগ্রামের রাজারহাটে ২৬, যশোর ও চট্টগ্রামের সীতাকুণ্ডে ২৫, নওগাঁর বদলগাছীতে ২৪, চাঁদপুরে ২২, কক্সবাজারে ১৯, চট্টগ্রামের সন্দ্বীপে ১৬, বান্দরবানে ১৪, কক্সবাজারের কুতুবদিয়ায় ১৩, পটুয়াখালী ও ফেনীতে ১২, রাঙ্গামাটি ও নোয়াখালীর হাতিয়ায় ১১ এবং সিলেটে ১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তাছাড়া ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কিশোরগঞ্জের নিকলি, দিনাজপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, নোয়াখালীর মাইজদীকোর্ট ও চুয়াডাঙ্গায়ও বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।  
 
ঢাকায় শুক্রবার দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে, যা অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত বাড়ছে। এদিন সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ।
 
শুক্রবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২৬ মিনিটে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image