• ঢাকা
  • সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খাগড়াছড়ির রামশিরা বাজারের মসজিদ মার্কটে অগ্নিকাণ্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩১ পিএম
প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে
রামশিরা মসজিদ মার্কটে অগ্নিকাণ্ড

রিপন সরকার, খাগড়াছড়ি প্রতিনিধি:  খাগড়াছড়ি  জেলার মাটিরাঙ্গা উপজেলার আমতলী ইউনিয়নের রামশিরা বাজারে মসজিদ মার্কেটে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় ১১দোকান পুড়ে ছাই হয়ে গেছে । এতে প্রায় অর্ধ লক্ষ্যাধীক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার  দিকে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

স্থানীয়রা জানান, বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে দুপুরের দিকে সবাই দোকান বন্ধ করে বাড়িতে যায় তখন মধ্যদুপুরের আগুনে সব নি:শেষ হয়ে গেছে। আগুন লাগার পর মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি ফার্নিসার দোকান, কম্পিউটার দোকান, একটি ইলেক্ট্রনিক্স দোকান, একটি চাল কল, একটি ডেকোরেশন ও একটি কুলিং কর্ণার সহ অন্তত ১১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় ব্যবসায়ী মো. শফিক বলেন, দোকান বন্ধ করে বাড়িতে পৌছার সাথে সাথেই আগুন লাগার খবর পাই। চোখের সামনে নিজের দোকানের সবকিছু পুড়ে ছাই হতে দেখেছি। আকস্মিক আগুনে আমাদের সবকিছু শেষ হয়ে গেছে।


আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল গণি জানান, স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় অর্ধকোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। তিনি স্থানীয় ব্যবসায়ীদের ঘুড়ে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তা দাবি করেন।

ফায়ার সার্ভিসের ইউনিট লিডার মোঃ শফিকুল আলম জানান বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে ধারনা করা হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image