• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ড. ইউনূসের বিদেশ ভ্রমণে হাইকোর্টের রুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:১৮ পিএম
কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্
বিদেশ ভ্রমণে হাইকোর্টের রুল

নিউজ ডেস্ক:  শ্রম আইন লঙ্ঘনের মামলায় নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস এবং গ্রামীণ টেলিকমের তিন শীর্ষ কর্মকর্তা বিদেশ ভ্রমণে গেলে তাদের আদালতের অনুমতি নিয়ে যেতে হবে বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বে হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

রোববার ড. ইউনূস ও গ্রামীণ টেলিকমের তিন শীর্ষ কর্মকর্তার ছয় মাসের কারাদণ্ডের রায় স্থগিতের আপিল ট্রাইব্যুনালের আদেশ চ্যালেঞ্জ করে এবং আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাদেরকে সংশ্লিষ্ট আদালতের অনুমতি ছাড়া বিদেশে যেতে নিষেধাজ্ঞা দিতে হাইকোর্টে রিভিশন আবেদন দায়ের করে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে আজ এই আদেশ দেন হাইকোর্ট বেঞ্চ।

রিভিশন আবেদনের বিষয়ে অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, ‘ফৌজদারি কার্যবিধিতে বিচারিক আদালতের দেওয়া সাজা আপিল আদালত স্থগিত করতে পারে না। আপিল আদালত শুধু জরিমানার আদেশ স্থগিত করতে পারে।’

ড. ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন বলেছেন, ‘অধ্যাপক ইউনূসসহ চারজনকে হয়রানির জন্য রিভিশন পিটিশন দায়ের করা হয়েছে ‘ তিনি বলেন, ‘অধ্যাপক ইউনূস আন্তর্জাতিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। বিভিন্ন সেমিনারে যোগ দিতে তিনি বিদেশে যাবেন, দেশের জন্য মর্যাদা বয়ে আনবেন। তাকে বিদেশ যেতে বাধা দিলে দেশের সম্মান ক্ষুণ্ণ হবে বলে তিনি বিস্ময় প্রকাশ করেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image