• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফেব্রুয়ারিতে ধর্ষণের শিকার ৪৪ নারী-শিশু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪২ পিএম
ফেব্রুয়ারিতে দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন
ধর্ষণের শিকার ৪৪ নারী-শিশু

নিউজ ডেস্ক:  চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ১১০ কন্যাশিশু ও ১২২ জন নারী নির্যাতনের শিকার হয়েছেন। তাঁদের মধ্যে ধর্ষণের শিকার হয়েছেন ৪৪ জন, যাদের ২৪ জনই কন্যাশিশু। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো বাংলাদেশ মহিলা পরিষদের প্রকাশিত জরিপে এ তথ্য উঠে এসেছে।

এতে দেখা গেছে, ফেব্রুয়ারিতে দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন তিন কন্যাশিশুসহ সাত নারী। এর মধ্যে এক শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ছাড়া আট কন্যাসহ ১১ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। যৌন নিপীড়নের শিকার হয়েছেন ৯ কন্যাসহ ১৬ জন। উত্ত্যক্তের শিকার হয়েছে ১১ কন্যা। এর মধ্যে উত্ত্যক্তের কারণে আত্মহত্যা করেছেন দু’জন।

ফেব্রুয়ারিতে নারী ও কন্যা পাচারের ঘটনা ঘটেছে তিনটি। অগ্নিদগ্ধের শিকার হয়েছেন দু’জন। এর মধ্যে একজন অগ্নিদগ্ধে মারা গেছেন। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন সাতজন। তিনজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন পাঁচ কন্যাসহ ১৪ জন। পারিবারিক সহিংসতার ঘটনায় শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন তিনজন। দুই গৃহকর্মীকে হত্যা করা হয়েছে।

বিভিন্ন কারণে ১৫ কন্যাসহ ৪০ জনকে হত্যা করা হয়েছে। এ ছাড়া একজনকে হত্যার চেষ্টা করা হয়েছে। তিন কন্যাসহ ১০ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। আট কন্যাসহ ২৪ জনের আত্মহত্যার ঘটনা ঘটেছে। এর মধ্যে তিন কন্যাসহ আটজন আত্মহত্যার প্ররোচনার শিকার হয়েছেন। আত্মহত্যার চেষ্টা করেছেন একজন।

গত মাসে ১০ কন্যাশিশু অপহরণের ঘটনার শিকার হয়েছে এবং একজনকে অপহরণের চেষ্টা করা হয়েছে। ফতোয়ার শিকার হয়েছেন একজন। পুলিশি নির্যাতনের শিকার হয়েছেন একজন। এক কন্যাসহ পাঁচজন সাইবার অপরাধের শিকার হয়েছেন। বাল্যবিয়ের ঘটনা ঘটেছে ১০টি। এর মধ্যে বাল্যবিয়ে প্রতিরোধ করা হয়েছে আটটি। এ ছাড়া পাঁচজন বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image