• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে বাংলাদেশ স্কাউটস দিবস উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:১২ পিএম
আটোয়ারীতে বাংলাদেশ
স্কাউটস দিবস উদযাপন

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়)প্রতিনিধি : স্কাউটিং করবো, স্মার্ট বাংলাদেশ গড়বো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৮ এপ্রিল দেশব্যাপি স্কাউট দিবস উদযাপন কর্মসুচির অংশ হিসেবে পঞ্চগড়ের আটোয়ারীতে ‘ বাংলাদেশ স্কাউট দিবস’ উদযাপন করা হয়েছে। বাংলাদেশ স্কাউটস আটোয়ারী উপজেলার আয়োজনে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে বাংলাদেশ স্কাউটস দিবসের কর্মসুচি পালন করা হয়। কর্মসুচির মধ্যে স্কাউট পতাকা উত্তোলন , র‌্যালি, আলোচনা সভা,স্কাউটিং বিষয় নিয়ে সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, বিদ্যালয় ক্যাম্পাস ও আশপাশের এলাকা পরিস্কার পরিচ্ছন্ন করা, স্কাউট ওনের আয়োজন ছিল উল্লেখযোগ্য।

উপজেলা নির্বাহী অফিসার ও বাংলাদেশ স্কাউটস উপজেলা সভাপতি মোঃ মুসফিকুল আলম হালিম এর সভাপতিত্বে প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন, বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের আঞ্চলিক উপ কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) আরিফ হোসেন চৌধুরী,  বাংলাদেশ স্কাউটস উপজেলা কমিশনার মোঃ আব্দুল কুদ্দুশ, সম্পাদক মোজাম্মেল হক, সহকারী উপজেলা শিক্ষা অফিসার জ্যোতিষ্ময় রায় প্রমুখ। আলোচনা সভা সঞ্চালনা করেন উপজেলা কাব লিডার মোঃ রফিকুল ইসলাম হেলাল।

সভাপতির বক্তব্যে মুসফিকুল আলম হালিম বলেন, স্কাউটিং হলো এমন একটি আন্দোলন, যার কাজ আনন্দের মধ্য দিয়ে শিক্ষা দান। যে শিক্ষার ফলে ছেলে ও মেয়ে সুনাগরিক হিসেবে গড়ে উঠবে । আঞ্চলিক উপ-কমিশনার আরিফ হোসেন চৌধুরী বলেন, স্কাউটদের আত্মমর্যাদা সম্পন্ন সৎ, চরিত্রবান,কর্মোদ্যোগী সেবাপরায়ন, সর্বোপরী সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস কাজ করে থাকে। বাংলাদেশ আর্থসামাজিক অবস্থা ও মূল্যবোধ অবক্ষয়ের পেক্ষাপটে দেশ ও জাতি গঠনে স্কাউট আন্দোলনের প্রয়োজনীয়তা ও গুরুত্ব অপরিহার্য।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image