• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

'শেখ হাসিনার ২০৪১ বাস্তবায়নে পরিবেশ রক্ষায় সবার অংশ গ্রহণ করতে হবে'


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:২৪ পিএম
পরিবেশের ভারসাম্য রক্ষায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সজীব বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে র‍্যালি

জহিরুল ইসলাম সানি, নিজস্ব প্রতিবেদক : মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষে মানসিক স্বাস্থ্য ও পরিস্কার নগরী গড়ার অঙ্গিকার নিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সজীব বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে একটি র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। র‍্যালির প্রতিপাদ্য বিষয় এই বিজয় দিবস হোক পরিস্কার ও পরিচ্ছন্ন নগরী গড়ে তোলার অঙ্গিকার। 

সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে এই র‍্যালির আয়োজন করে সজীব ওয়াজেদ জয় পরিষদ। এসময় র‍্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পায়রা চত্বর শরু হয়ে শাহবাগ মোড় প্রদক্ষিণ করে আবার পায়রা চত্বর এসে শেষ হয়। র‍্যালি শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে লায়ন ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি৩ ডিস্ট্রিক্ট গভর্নর লয়ন ফারহানা নাজ সুধা (এমজেএফ) বলেন, এ ধরনের অনুষ্ঠান কর্মসূচিতে আসতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। পরিবেশ রক্ষায় সবার কাজ করা উচিত। জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ ধরনের কাজ আরও বেশি বেশি করা দরকার। 

সজীব ওয়াজেদ জয় পরিষদের চেয়ারম্যান লায়ন মতিউর রহমান টিপু বলেন, দেশের পরিবেশ রক্ষায় কাজ করতে চাই। আমরা জানি, সারা বিশ্বে একের পর এক দূর্যোগ ও মহামারি পরিবেশের কারনে হয়, কিন্তু তা মানতে আমাদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমার এই সজীব বাংলাদেশ। আমি সবাইকে বলতে চাই, আপনারা সবাই সবার জায়গা থেকে পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজ করুন। পরিবেশ ঠিক থাকলে আপনি ঠিক থাকবেন। আপনার সন্তানের হবে মানুষের মত মানুষ।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ২০৪১ বাস্তবায়নে পরিবেশ রক্ষায় সবার অংশ গ্রহণ করতে হবে। পরিবেশ বাঁচলে আপনি বাঁচবেন। দেশ গঠনে পরিবেশের ভারসাম্য রক্ষা অপরিসীম। এছাড়াও একজন মানুষের মৌলিক চাহিদা খাদ্য, বস্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিয়ে কাজ করছে সজীব ওয়াজেদ জয় ফাউন্ডেশন। সবাইকে এই ফাউন্ডেশনের পাশে থেকে সহযোগিতা করার আহবান জানান।

সজীব ওয়াজেদ জয় পরিষদের চেয়ারম্যান লায়ন মতিউর রহমান টিপু এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি৩ ডিস্ট্রিক্ট গভর্নর লয়ন ফারহানা নাজ সুধা (এমজেএফ)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এ্যাডভাইজার টু দা ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন জাফরুল্লাহ খান বাদল, লিও জেলা ৩১৫ বি৩ এর সভাপতি লিও মাহমুদুল হাসান, জয় পরিষদের উপদেষ্টা হানিফ চিশতি (খাজা ভাই) সহ সজীব ওয়াজেদ জয় পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image