• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশ কম্পিউটার সোসাইটির নির্বাচন অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৬ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:১৪ পিএম
বাংলাদেশ কম্পিউটার সোসাইটির নির্বাচন

নিজস্ব প্রতিবেদক : কম্পিউটার ব্যবসায়ীদের সংগঠন 'বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) ত্রি-বার্ষিক নির্বাচন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে শের-ই-বাংলা নগর আদর্শ মহিলা কলেজে এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। 

নির্বাচনে ৩৪টি পদের বিপরীতে মোট ৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে মোট ভোটার সংখ্যা ৩২০৪ জন।

নির্বাচনে আরেফিন-ববি প্যানেলে সভাপতি হিসেবে অধ্যাপক ড. ইঞ্জি: মোহাম্মদ শামসুল আরেফিন, সহ-সভাপতি রেজাউল করিম, মোঃ আব্দুল বাসেত ও জয়নাল আবেদীন, মহাসচিব এলিন ববি, যুগ্ম সচিব মোঃ জারাফাত ইসলাম ও মোঃ নাজমুল হুদা মাসুদ, কোষাধক্ষ্য মোহাম্মদ শাহরিয়ার হোসেন খান, এছাড়াও সদস্য পদে মোঃ হাসিব সুলতান, মোঃ মনিরুল ইসলাম, আসাদুজ্জামান, মোঃ মেহেদী হাসান হাসান-আল-মনসুর, মোঃ হেদায়েতুল হাসান, মোহাম্মদ ওমর সিদ্দিকী, মোঃ ওয়াহিদ মুরাদ, মোঃ আলমগীর, এস.কে হুমায়ুন কবির, নিমাই চন্দ্র মন্ডল, খন্দকার মনোয়ার হোসেন, মোঃ আবু ফুয়াদ, মোঃ তানভিদুল ইসলাম, মোঃ মাহফুজ ইসলাম, মোঃ আমিমুল এহসান, মোঃ মাজাহারুল ইসলাম, মোঃ রাশেদ আজাদ চৌধুরী, মোঃ মারুফ হোসেন, অজয় কর, এস এম সাজ্জাদ হোসেন, মোহাম্মদ শফিউদ্দিন (রাসেল), ইঞ্জি: এস এম পারভেজ রানা, বায়েজিদ হাসান ভূঁইয়া ও ইঞ্জি: সবুজ দেশ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচনে শরীফ-জিহাদ প্যানেলে সভাপতি হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ শরীফ উদ্দিন, সহ-সভাপতি অধ্যক্ষ ড. সোহরাব হোসেন, ইঞ্জি: নিয়াজ উদ্দিন ভূঁইয়া ও অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল হুদা, মহাসচিব আব্দুর রহমান খান জিহাদ, যুগ্ম সচিব ফারহাদ জামান চৌধুরী, আবু জাফর মিয়া ও জি.এইচ. কিবরিয়া, কোষাধক্ষ্য ড. মোহাম্মদ জিয়াউল ইসলাম (লিখন), এছাড়াও সদস্য পদে তৌহিদুর রহমান, ড. মোঃ নাসিম আদনান, এম এ জুবায়ের বিন বকর, মোঃ মেজবাহ উদ্দিন সরকার, শাহেদ আলম, কানিজা মনতারিনা, মোঃ এহসানুল আল জান্নাত, মোঃ রেজাউল ইসলাম, মোঃ নাসির উদ্দিন, মোঃ জাহিদুল ইসলাম, মোহাম্মদ শাহরিয়ার হোসেন, মোঃ মনিরুজ্জামান ও রুবিনা আক্তার সাথী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচন চলাকালীন সময়ে একাধিক প্রার্থীরা বলেন, সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। আমরা আশা করি ভোটাররা একজন সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। তাছাড়া নির্বাচনে যেই জয়ী হোক না কেন তাদের নিয়ে একসাথে সোসাইটির উন্নয়নে কাজ করবো।

নির্বাচন সুষ্ঠু হচ্ছে উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার দেলোয়ার হোসেন বলেন, সকাল থেকে খুব সুন্দর পরিবেশে ভোট গ্রহণ চলছে। প্রার্থীরা সকলেই সকলের প্রতি খুবই আন্তরিক। কোন ধরনের বিশৃঙ্খলা হওয়ার সুযোগ নেই। নির্বাচনের সকল নিয়ম-কানুন মেনে ভোটারদের কাছে ভোট চাইছে প্রার্থীরা। এপর্যন্ত কোন ধরনের অভিযোগ পাওয়া যায়নি। তাছাড়া যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনায় এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত আছেন।

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image