• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের অবশ্যই ফিরিয়ে আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
বঙ্গবন্ধুর পলাতক খুনিদের অবশ্যই ফিরিয়ে আনা হবে
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

নিউজ ডেস্ক : বঙ্গবন্ধুর খুনিরা যারা পলাতক আছে, তাদের ফিরিয়ে আনার প্রচেষ্টা অব্যাহত আছে বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল । তাদের অবশ্যই ফিরিয়ে আনা হবে ।  

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।   বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন এ আলোচনা সভার আয়োজন করে ।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কোনোদিন বিশ্বাস করেননি যে বাঙালিরা তাকে হত্যা করতে পারে । বিদেশে গেলেও আমাদের শুনতে হয়, তোমরা সেই জাতি, তোমরা তোমাদের জাতির পিতাকে হত্যা করেছ ।  

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে মনে পড়ে বঙ্গমাতার কথা । তিনি বিভিন্নভাবে বঙ্গবন্ধুকে সাহায্য করতেন । অনেক ইতিহাস বঙ্গমাতাকে নিয়ে, যা ঘণ্টার পর ঘণ্টা বললেও শেষ হবে না ।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর দুই মেয়ে বেঁচেছিলেন বলেই আমরা বাংলাদেশকে হৃদয়ে ধারণ করতে পারি । প্রধানমন্ত্রী দেশের প্রত্যন্ত অঞ্চলে গেলে মানুষ তাকে দেখতে আসেন । বলেন, শেখের বেটি এসেছেন ।  

প্রধানমন্ত্রীকে ২১ বার হত্যার ষড়যন্ত্র হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এখনো ষড়যন্ত্র চলছে । আমাদের দায়িত্ব তাকে রক্ষা করা । প্রধানমন্ত্রীকে যেন আমরা না হারায় । শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে অসাম্প্রদায়িক দেশে পরিণত করতে পেরেছি ।  

মুখ্য আলোচক ছিলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য শেখ কবির হোসেন । সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত মহাপরিদর্শক মো. মনিরুল ইসলাম ।  

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক( আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image