• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৫০ পিএম
ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন
নির্বাহী অফিসার মোঃ শাফিউল মাজলুবিন রহমান

আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি :  “ স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক” এই প্রতিপাদ্য নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উদ্বোধন করা হয়েছে। শনিবার ( ৮ জুন) সকালে উপজেলা ভূমি অফিসের আয়োজনে ০৮ জুন হতে ১৪ জুন পর্যন্ত স্মার্ট ভূমি সেবা সপ্তহের আনুষ্ঠানিকভাবে কেক কেটে ও ফেস্টুন সহ বেলুন উড্ডয়নের মাধ্যমে শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আনিসুর রহমান। 

ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাফিউল মাজলুবিন রহমান সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্য রাখেন। 

ইউএনও  বলেন, বর্তমান সরকারের আমলে সরকারি নানান সেবাতে আমূল পরিবর্তন এসেছে। এক সময় গ্রামাঞ্চলের মানুষকে কষ্ট করে ভূমির কাজের জন্য উপজেলা সদরে আসতে হতো। এখন সেসব সেবা হাতের মুঠোয়। ভূমি অফিসে আসার দরকার হবে না। 

স্থানীয় ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা বা যে কোনো সেবা দাতার কাছে গেলেই মিলবে ভূমি সংক্রান্ত যাবতীয় সেবা। তিনি বলেন, অনলাইনে ঘরে বসেই এখন সবকিছু করা সম্ভব। শুধু ওয়েবসাইটে প্রবেশ করে নির্দিষ্ট মেন্যুতে গেলেই সব তথ্য জেনে ভূমি সংক্রান্ত যে কোন প্রয়োজনীয় কাজ করা যাবে। এ ক্ষেত্রে প্রতিটি নাগরিক ভূমিকা রাখতে পারে স্মার্ট সেবা বাস্তবায়নে। 

সভায় আরো বক্তব্য রাখেন,  উপজেলা পরিষদের  নব নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লুৎফা বেগম,অতিরিক্ত কৃষি অফিসার মোঃ আবুল কালাম আজাদ, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার  আলহাজ মোঃ নজরুল ইসলাম, আটোয়ারী থানার এসআই মোঃ আলাউদ্দিন, বলরামপুর ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, ইউনিয়ন ভূমি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, সেবা গ্রহীতা ও নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image