• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সেন্ট মার্টিনে জাহাজ চলাচল বন্ধ ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৩৫ পিএম
সেন্ট মার্টিনে জাহাজ চলাচল বন্ধ ঘোষণা
জাহাজ

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ কক্সবাজার : সেন্ট মার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা মঙ্গলবার (১২ মার্চ) শুরু হচ্ছে রমজান মাস। অতীতের মতো এসময়ে ভাটা পড়তে পারে পর্যটক আগমন। তাই অঘোষিতভাবে এ দিনেই শেষ হচ্ছে পর্যটন মৌসুম। ফলে পর্যটক উপস্থিতি না থাকার কথা মাথায় নিয়ে সোমবার (১১ মার্চ) থেকে বন্ধ হচ্ছে কক্সবাজারের উখিয়ার ইনানী নৌ-বাহিনীর জেটিঘাট থেকে সেন্ট মার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল।

রোববার (১০ মার্চ) এমনটি ঘোষণা দিয়েছে জাহাজ কর্তৃপক্ষ।

এ নৌপথে চলাচল করা এমভি বারো আউলিয়া জাহাজের পরিচালক মাহাবুব হোসেন জানান, মিয়ানমারের অভ্যন্তরে বাংলাদেশ সীমান্তের কাছাকাছি গ্রামগুলোতে চলমান সংঘাতের কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজগুলো চলাচল বন্ধ করেছিল প্রশাসন।

এরপরও পর্যটক সেবার কথা মাথায় নিয়ে উখিয়ার ইনানী নৌ-বাহিনীর জেটিঘাট থেকে কর্ণফুলি ও এমভি বারো আউলিয়া নামের দু’টি পর্যটকবাহী জাহাজ চলাচল করে আসছিল। সামনে রমজান উপলক্ষে পর্যটকের সংখ্যা কমে যাবে। প্রতিবছর এমনই হয়ে এসেছে।

সোমবার (১১ মার্চ) থেকে পর্যটকবাহী এ জাহাজ দু’টি ইনানী থেকে সেন্ট মার্টিন দ্বীপের উদ্দেশে ছেড়ে যাবে না।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. ইয়ামিন হোসেন বলেন, প্রশাসনের পক্ষ থেকে জাহাজ চলাচল বন্ধে কোনো নির্দেশনা নেই। ব্যবসায়িক কারণে জাহাজ কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়ে থাকতে পারে। পর্যটন সেবায় নিয়োজিত সকল মাধ্যমকে আমরা সব সময় সহযোগিতা দিতে সচেষ্ট রয়েছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image