• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর-২ আসনের এমপি প্রার্থী ফিরে পেলেন সেলিনা ইসলাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:১৪ পিএম
লক্ষ্মীপুর-২ আসনের এমপি
প্রার্থী ফিরে পেলেন সেলিনা ইসলাম

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উচ্চ আদালত থেকে প্রার্থিতা ফিরে পাওয়ার পর প্রতীক বরাদ্দ নিয়েছেন স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকাল ৪টার সময় লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান তাকে ঈগল প্রতীক বরাদ্দ দেন৷

লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য কাজী শহিদুল ইসলাম পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ঈগল প্রতীকের প্রার্থী।

জানা যায়, লক্ষ্মীপুর-২ আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন সেলিনা ইসলাম। দুদকে থাকা একটি মামলার তথ্য গোপন করায় গত ৩ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। পরে গত ১১ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিল করেও প্রার্থীতা ফিরে পাননি তিনি।

গত রবিবার (১৭ডিসেম্বর) উচ্চ আদালতে গিয়ে আপিল করেন। আপিল শুনানি শেষে বিচারপতি ইকবাল মাহমুদ ও মো. সাইফুল ইসলাম তার প্রার্থীতা ফিরে পান।

প্রতীক পেয়ে সেলিনা ইসলাম গণমাধ্যমকে বলেন, কিছু জটিলতা কাটিয়ে আমি উচ্চ আদালত থেকে প্রার্থীতা ফিরে পেয়েছি। জনগণের প্রতীক হিসেবে আমার পছন্দ ছিল "ঈগল"। লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা আমাকে "ঈগল" প্রতীক বরাদ্দ দেন। এই মার্কা নিয়ে আমি লক্ষ্মীপুর-২ আসনের প্রত্যেকটি ভোটারের কাছে যাবো।

জয়ের বিষয়ে শতভাগ আশা ব্যক্ত করে সেলিনা ইসলাম বলেন, বিগত দিনে এ আসনের মানুষের সুখে-দুঃখে পাশে ছিলাম। আশা করছি তারা আমাকে ভোট দিয়ে বিপুল ভোটে জয়যুক্ত করবে।

সেলিনা ইসলাম আরও বলেন, নির্বাচনে আমি কাউকে প্রতিদ্বন্দ্বী বা হুমকি মনে করছি না। আমরা সকলেই জনগণের জন্য কাজ করছি এবং করে যাবো। এখানে কেউ কাউকে হুমকি ভাবার কিছু নেই।
প্রসঙ্গত, এ আসনে সেলিনা ইসলাম ছাড়াও ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন (নৌকা), জাতীয় পার্টির বোরহান উদ্দিন আহমেদ মিঠু (লাঙ্গল), জাসদের মো. আমীর হোসেন (মশাল), তৃণমূল বিএনপির আব্দুল্লাহ্ আল মাসুদ (পাট), বাংলাদেশ সুপ্রিম পার্টির জহির হোসেন (একতারা), বাংলাদেশ কংগ্রেস জোটের মো. মনসুর রহমান (ডাব), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. মোরশেদ আলম (চেয়ার), বাংলাদেশ ইসলামি ফ্রন্টের মো. শরিফুল ইসলাম (মোমবাতি), মুক্তিজোটের মো. ইমাম উদ্দিন সুমন (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী চৌধুরী রুবিনা ইয়াছমিন লুবনা (তরমুজ), মো: ফরহাদ মিয়া (হাত ঘড়ি)। লক্ষ্মীপুর-২ আসন থেকে সবাই লড়ছেন।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image