• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর-২ আসনে প্রার্থিতা ফিরে কর্মসংস্থান সৃষ্টি করার উদ্যোগ নেবো : জসিম উদ্দিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৪ পিএম
লক্ষ্মীপুর-২ আসনে প্রার্থিতা ফিরে কর্মসংস্থান সৃষ্টি করার উদ্যোগ নেবো : জসিম উদ্দিন
স্বতন্ত্র প্রার্থী এ এফ জসিম উদ্দিন আহমেদ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের স্বতন্ত্র প্রার্থী এ এফ জসিম উদ্দিন আহমেদ। ইতোমধ্যে তাকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। উচ্চ আদালতে আপিল করে প্রার্থীতা ফিরে পেয়েছেন জসিম উদ্দিন আহমেদ।

আজ সোমবার (২৫ ডিসেম্বর) সকালে দ্বাদশ সংসদ নির্বাচনের লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান তাকে প্রতীক বরাদ্দ দেন।

প্রার্থী ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানা যায়, গত ৩ ডিসেম্বর লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আংশিক) আসনের প্রার্থীতা যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিল। মনোনয়ন ফরমের তৃতীয় পাতা অসম্পূর্ণ ও দুইজন ভোটার সমর্থন না করায় জসিম উদ্দিন আহমেদ এর মনোয়ন বাতিল করা হয়। পরে তিনি নির্বাচন কমিশনে আপিল করেন। সেখানে তার আবেদন নামঞ্জুর হয়। পরে তিনি উচ্চ আদালতে যান জসিম উদ্দিন আহমেদ।

গতকাল রবিবার (২৪ ডিসেম্বর) উচ্চ আদালত তার প্রার্থীতা বৈধ ঘোষণা করেন। স্বতন্ত্র জসিম উদ্দিন আমরা ক’জন মুজিব সেনা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি। তিনি লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার টুমচর ইউনিয়নের টুমচর গ্রামের।

এ এফ জসিম উদ্দিন আহমেদ বলেন, লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা ও পৌরসভাসহ সদরের ৯টি ইউনিয়ন নিয়ে লক্ষ্মীপুর-২ আসন গঠিত। এ আসনটি অবহেলিত। অনেকেই এখানে এমপি হয়েছেন কিন্তু মৌলিক উন্নয়ন করতে পারেনি।

বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত অবকাঠামোগুলোও অবহেলিত রয়ে গেলো। আসনটিতে মৌলিক পরিবর্তন চায় জনসাধারন মানুষ। আমি নির্বাচিত হলে মৌলিক উন্নয়নে কাজ করবো। উপকূলীয় অঞ্চলে কৃষিখাত নিয়ে ব্যাপক উন্নয়নের সুযোগ আছে। এ অঞ্চলে প্রায় ১০ হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টি করার উদ্যোগ নেবো।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আংশিক) আসনে নৌকার প্রার্থী ও লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়নের সঙ্গে জসিম উদ্দিন আহমেদসহ ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। লক্ষ্মীপুর-২ আসনে নয়নের স্ত্রী রুবিনা ইয়াছমিন লুবনাও (তরমুজ) স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন। তবে তার কোনো প্রচার-প্রচারণা দেখা যায়নি। অন্য প্রার্থীরা হলেন জাতীয় পার্টির বোরহান উদ্দিন আহমেদ মিঠু (লাঙ্গল), জাসদের মো. আমীর হোসেন (মশাল), তৃণমূল বিএনপির আব্দুল্লাহ্ আল মাসুদ (পাট), বাংলাদেশ সুপ্রিম পার্টির জহির হোসেন (একতারা), বাংলাদেশ কংগ্রেস জোটের মো. মনসুর রহমান (ডাব), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. মোরশেদ আলম (চেয়ার), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. শরিফুল ইসলাম (মোমবাতি), মুক্তিজোটের মো. ইমাম উদ্দিন সুমন (ছড়ি), বাংলাদেশ কল্যাণ পার্টির মো. ফরহাদ মিয়া (হাত ঘড়ি) ও স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম (ঈগল)।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image