• ঢাকা
  • রবিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মালয়েশিয়ার মর্গে বাংলাদেশির লাশ, নিচ্ছে না কেউ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:১৯ পিএম
মালয়েশিয়ার মর্গে বাংলাদেশির লাশ, নিচ্ছে না কেউ
মো. আবদুল সোবহান

আন্তর্জাতিক ডেস্ক : মালেয়েশিয়ার পেরাক রাজ্যের ইপোহ শহরের ‘রাজা মনজিৎ সিং ইপোহ হাসপাতাল’-এর মর্গে পড়ে আছে কুমিল্লা জেলার মো. আবদুল সোবহান নামে ৪৯ বছর বয়সী এক বাংলাদেশির লাশ।

প্রবাসী ওই বাংলাদেশির বিস্তারিত পরিচয় নিশ্চিতে বৃহস্পতিবার (২১ মার্চ) থেকে চেষ্টা চালাচ্ছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস। পাশাপাশি, লাশ শনাক্তের জন্য স্বজন বা অন্য পরিচিতজনদের হাইকমিশনে যোগাযোগ করতে বলা হয়েছে। 

মৃতের হাতে লেখা পাসপোর্টে বিস্তারিত তথ্য না থাকায় এবং এখনও পর্যন্ত তার আত্মীয়-স্বজনদের খুঁজে না পাওয়ায়, লাশ দেশে পাঠানো যাচ্ছে না বলে জানিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস। 

কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ হাতে লেখা একটি পাসপোর্ট ছাড়া নিহতের পরিচিতজনের কোনো তথ্য দিতে পারেনি। 

হাইকমিশনের এক বিবৃতিতে বলা হয়, স্ট্রোক জনিত কারণে মো. আবদুল সোবহানকে ২০২২ সালে অপরিচিত এক ব্যক্তি হাসপাতালে ভর্তি করেছিলেন। চলতি বছরের ১৭ মার্চ চিকিৎসারত অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বাংলাদেশ হাইকমিশনকে অবগত করলে, হাসপাতালে গিয়ে খোঁজ নেয় বাংলাদেশ হাইকমিশন। 
 
আরও বলা হয়, পরিচিত বা স্বজনদের মো. আবদুল সোবহানের লাশ শনাক্তের জন্য হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) সুমন চন্দ্র দাসের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে। লাশের দাবিদার না পাওয়া পর্যন্ত মৃত মো. আবদুল সোবহানের লাশ দেশে পাঠানো সম্ভব নয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image