• ঢাকা
  • রবিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহ মেডিকেলে অকুপেশনাল এন্ড রিহ্যাবিলিটেশন ইউনিটের উদ্বোধন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২০ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৫৫ পিএম
ময়মনসিংহ মেডিকেলে
অকুপেশনাল এন্ড রিহ্যাবিলিটেশন ইউনিটের উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : "আমরা অসুস্থকে সুস্থ করি, অক্ষমকে সক্ষম করি" এই স্লোগানকে সামনে রেখে  ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের (মমেকহা) ফিজিক্যাল মেডিসিন অ্যানৃড রিহ্যাবিলিটেশন বিভাগে মঙ্গলবার ( ২০ ফেব্রুয়ারী)  সকালে অকুপেশনাল এন্ড রিহ্যাবিলিটেশন ইউনিটের উদ্বোধন করা হয়েছে। 

এতে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের  পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ গোলাম ফেরদৌস।

মমেকহা ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডাঃ মুহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ হাবিবুর রহমান তারেক, মমেকহা উপ-পরিচালক ডাঃ মোঃ জাকিউল ইসলাম। 

এছাড়াও সকল বিভাগের বিভাগীয়  প্রধান ও ডাক্তার বৃন্দসহ প্রশাসনিক কর্মকর্তা কর্মচারী মিলে প্রায় ৩ শতাধিক লোক উপস্থিত ছিলেন।

বাত, ব্যথা ও প্যারালাইসিস চিকিৎসার নতুন ঠিকানা  হলো ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগ।  কিডনি লিভারের রোগে যারা ব্যাথার ওষুধ নিতে পারেন না তাদের জন্য এই বিভাগ একটি আদর্শ জায়গা। সব ধরনের জয়েন্টের ব্যথা, মেরুদন্ডের ব্যথা, ব্রেইন স্ট্রোক, প্যারালাইসিস, বাতের রোগী,  হাড় ক্ষয়জনিত ব্যথা-বেদনা,  শিশু বাত,  পঙ্গু রোগী, সায়াটিকা, মূখ বাঁকা হওয়া, গেটে বাত, হাঁটু ও কাঁধের বাতব্যাথা, ঘাড় ও কোমরের ডিস্ক প্রলাপস ( পিএলআইডি) সহ  নানা ধরনের আধুনিক চিকিৎসার ভরসাস্থল  ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগ।

নতুন আধুনিক যে ৫টি যন্ত্রপাতি সংযোজন করা হয়েছে তা হলো- অকুপেশনাল থেরাপী  ইন্সট্রুমেন্ট, মাসকিউলোস্কেলেটাল আলট্রাসনোগ্রাফী,  টিল্টটেবল,  শক ওয়েব থেরাপি ও গেইট  ডিভাইস । 

অমর একুশে বইমেলা,২০২৪ লেখক ডা. মুহাম্মদ আজিজুর রহমানের ২টি নতুন বই : 
অলৌকিক শিশুরা, Miraculous Children বইমেলার অনন্যা প্রকাশনীর ৩২ নম্বর প্যাভেলিয়নে পাওয়া যাচ্ছে।  বহুল বিক্রিত 'পাওয়ার অব চিলড্রেন' বইটিও এখানে পাওয়া যাচ্ছে। আলহামদুলিল্লাহ ১বছরের  ভিতরেই বইটি ৩ বার রিপ্রিন্ট হয়েছে এবং ২ বার এডিশন হয়েছে। অতিথিদের মাঝে বই বিতরণ করা হয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image