• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ময়মনসিংহ মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আবদুল কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৫ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৫৭ পিএম
ময়মনসিংহ মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ
অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আবদুল কাদের

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ : এই প্রথম দেশসেরা ৮টি সরকারি মেডিকেল কলেজের  অধ্যক্ষ পদ গ্রেড-২ তে উন্নীত  হয়েছে। তন্মধ্যে স্বাস্থ্য ক্যাডারের চৌকস অভিজ্ঞ ও সুদক্ষ প্রশাসনিক কর্মকর্তা বিশিষ্ট এ্যানেসথেসিওলজিস্ট অধ্যাপক ডাঃ মোঃ আবদুল কাদেরকে ঐতিহ্যবাহী ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি এর আগে গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ ও প্রকল্প পরিচালকের দায়িত্ব পালন করেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ পারসোনাল-১ অধিশাখার উপ-সচিব মল্লিকা খাতুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে জানান, সুপিরিয়র সিলেকশন বোর্ডের সুপারিশকৃত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভূক্ত ৮ টি সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ গ্রেড-২ পদের বিপরীতে ৫ জন  কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে নিয়োগ দেয়া হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজের এম-২০ ব্যাচের গ্র্যাজুয়েট ডাঃ মোঃ আবদুল কাদের। তিনি এনেসথেসিয়া বিষয়ে ডিএ, এফসিপিএস এবং এমডি ডিগ্রী অর্জন করেছেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ, জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট, জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট সহ বিভিন্ন
মেডিকেল প্রতিষ্ঠানের এ্যানেসথেসিওলজি বিভাগে সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

অধ্যাপক ডাঃ মোঃ আবদুল কাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়ায় বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ তাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। বিবৃতি তারা বলেন আবদুল কাদের এর নেতৃত্বে ময়মনসিংহ মেডিকেল কলেজটি দেশসেরা কলেজে রূপান্তর হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিবৃতিদাতাগণ হলেন- ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) যুগ্ম-মহাসচিব ডাঃ উত্তম কুমার বড়–য়া, ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআই সহসভাপতি মোঃ আমিনুল হক শামীম, বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল প্র্যাকটিশনার্স এসোসিয়েশন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ও বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনোস্টিক ওনার্স এসোসিয়েশন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডাঃ হরিশংকর দাশ, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ এইচ. এ গোলান্দাজ তারা, জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী নূরুল আমিন কালাম, গণকল্যাণ পরিষদ (জিকেপি) নির্বাহী পরিচালক, শম্ভুগঞ্জ জিকেপি অনার্স কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ লায়ন ড. মোঃ সিরাজুল ইসলাম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এফ.এম এ সালাম ও সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম প্রমূখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image