• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জাতীয় প্রাথমিক শিক্ষা প্রদক ২০২৪ শ্রেষ্ঠ গৌরীপুরের আদিব 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:০২ পিএম
জাতীয় প্রাথমিক শিক্ষা প্রদক ২০২৪ শ্রেষ্ঠ
গৌরীপুরের আদিব 

নিউজ ডেস্ক : প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ জাতীয় পর্যায়ে প্রথম হয়েছে ময়মনসিংহের গৌরীপুরের তাহমিন ইসলাম আদিব। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪-এ দেশসেরা হন তিনি। তিনি উপজেলার  গজন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।

এ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইসরাত জাহান লাকী ও বেসরকারি কোম্পানীতে কর্মরত মো. তানভীর আল ইসলাম দম্পত্তির পুত্র আদিব।  আদিব বিভিন্ন সময়ে চিত্রাংকন, সংগীত ,কবিতা  আবৃত্তি প্রতিযোগিতা বিজয়ী হয়। সোমবার (১০ জুন/২৪) ঢাকা পিটিআই মিলনায়তনে প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. আব্দুস সামাদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রুমানা আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ। এ পদক আগামী শিক্ষাবর্ষে তুলে দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আদিব গৌরীপুর পৌর শহরের রেলস্টেশন এলাকার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক এর নাতি  এবং   এ অর্জনে আদিবকে অভিনন্দন জানান, ১৪৮, ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের জাতীয় সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি। 
দেশের ৬৪টি জেলা ৬৫হাজার ৬২০টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেয়। ইউনিয়ন, উপজেলা, জেলা-বিভাগে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীরা জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করেন। 
আদিব ময়মনসিংহ বিভাগে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায়  সেরা হয়ে জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করার সুযোগ পায়। উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভার ১৭৭টি বিদ্যালয়ের অনুষ্ঠিত প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে কাবিং, কবিতা আবৃত্তি, সাধারণ জ্ঞান কুইজ ও পল্লীগীতিতে ১মস্থান অর্জন করেছিলো। জেলার ১৩টি উপজেলার শিক্ষার্থীদের সঙ্গে লড়াই করে প্রথম স্থান অর্জন বিভাগীয় পর্যায়ে অংশ নিয়েছিলো আদিব।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image