• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহ বিভাগে সর্বজনীন পেনশন স্কিম  বাস্তবায়নে বিশেষ গুরুত্বারোপ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:০৯ পিএম
ময়মনসিংহ বিভাগে
সর্বজনীন পেনশন স্কিম  বাস্তবায়নে বিশেষ গুরুত্বারোপ 

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ময়মনসিংহ বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ে সর্বজনীন পেনশন স্কিম  সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে বিভাগীয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বাস্তবায়ন সমন্বয় কমিটির আয়োজনে বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

কমিটির সভাপতি বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া সভাপতির বক্তব্যে সর্বজনীন পেনশন স্কিম সকল স্তরে বাস্তবায়নে ইতিবাচক ব্যাপক প্রচারের পাশাপাশি
বিভিন্ন পর্যায়ে প্রতিনিধিবৃন্দের আন্তরিক সহযোগিতা কামনা করেন। 

তিনি আরও বলেন এই স্কিমে প্রগতি স্কিমটি বেসরকারি খাতের চাকরিজীবীদের জন্য, স্বকর্মে নিযুক্ত লোকদের জন্য সুরক্ষা, প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রবাসী এবং দেশের নিম্ন আয়ের জনগোষ্ঠীর জন্য সমতা প্রযোজ্য হবে।

সর্বজনীন পেনশন স্কিমের মূল লক্ষ্য দেশের ১৮ বছরের বেশি বয়সী সকলকে এর আওতায় আনা এবং তারা তাদের ৬০ বছর বয়স হওয়ার পরে আজীবন পেনশন সুবিধা ভোগ করবেন।

স্কিমের প্রতিপাদ্য হচ্ছে ‘সুখে ভরবে আগামী দিন পেনশন এখন সর্বজনীন’। 

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ আজিজুর রহমানের সঞ্চালনায় সভায় ময়মনসিংহ জেলা  প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ, শেরপুর জেলা প্রশাসক আবদুল্লাহ আল খায়রুম, নেত্রকোনা জেলা প্রশাসক শাহেদ পারভেজ, জামালপুর জেলা প্রশাসক মোঃ শফিউর রহমান ছাড়াও বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধানগণ, মিডিয়াকর্মী, শিক্ষক, জনপ্রতিনিধি, নারী প্রতিনিধি ও এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনগণের অর্থনৈতিক সুরক্ষার জন্য সার্বজনীন পেনশন স্কিম চালু করেছেন। এই কর্মসূচির আওতায় জেলার সকল তফসিল ব্যাংক, ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার, সর্বজনীন পেনশন কর্তৃপক্ষের খোলা অ্যাকাউন্টে প্রবাস, সুরক্ষা, সমতা, প্রগতি স্কিম নামে মোট ৪ প্রকার পেনশন স্কিম খোলা যাবে। এই কর্মসূচীর আওতায় কৃষক, শ্রমিক, জেলে, তাতিসহ সকল পর্যায়ের বেসরকারি চাকরিজীবীগণ রেজিস্ট্রেশন করতে পারবেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image