• ঢাকা
  • মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৩১ পিএম
আটোয়ারীতে জাতীয়
প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশের লক্ষ্যে সারা দেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতেও  উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) ফকিরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস এই প্রতিযোগিতার আয়োজন করেন। কর্মসুচির শুরুতে সকালে জাতীয় সঙ্গীত পরিবেশনের সাথে সাথে  জাতীয় পতাকা সহ  ৬ ইউনিয়নের পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলন করা হয়। 

পরে উপজেলা নির্বাহী অফিসার ও জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা কমিটির সভাপতি  রাসেদুল হাসান-এর সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা-২০২৪ এর শুভ উদ্বোধন ঘোষনা করেন। 

এসময় উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বাহারাম সিদ্দিকীর সঞ্চালনায় প্রতিযোগিতার উপর গুরুত্বারোপ করে স্বাগত বক্তব্য দেন উপজেলা শিক্ষা অফিসার ও জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা কমিটির সদস্য সচিব  মোঃ মাসুদ হাসান। আলোচনা শেষে ওই বিদ্যালয় মাঠে ক্রীড়া প্রতিযোগিতা এবং উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

উপজেলা শিক্ষা অফিসার মোঃ মাসুদ হাসান জানান, উপজেলার  ৬টি ইউনিয়নের ১১২ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে ৩২৪ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছে। মোট ৫৪ টি ইভেন্টে ছাত্র এবং ছাত্রীদের পৃথক পৃথকভাবে প্রতিযোগিতাগুলো হয়েছে। প্রতিযোগিতায় দু’টি গ্রæপ করা হয়েছে। ১ম ও ২য় শ্রেণি ‘ক’ গ্রুপ এবং ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণিকে ‘খ’ গ্রুপ করা হয়েছে। ‘ক’ গ্রুপের জন্য ৫০ মিটার দৌড়, দীর্ঘ লম্ফ, বিস্কুট দৌড়,টেনিস বল নিক্ষেপ, ছড়া , চিত্রাংকন, গান, নৃত্য, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা এবং ‘খ’ গ্রুপের জন্য ১০০ মিটার দৌড়, দীর্ঘ লম্ফ, উচ্চ লম্ফ,ক্রিকেট বল নিক্ষেপ, ভারসাম্য দৌড়, অংক দৌড়, কবিতা আবৃত্তি(বাংলা), চিত্রাংকন, নৃত্য ,গল্প বলা, গান, উপস্থিত বক্তৃতা, একক অভিনয়, বিষয় ভিত্তিক কুইজ প্রতিযোগিতা ও কাবিং প্রতিযোগিতা ছিল উল্লেখযোগ্য। ক্রীড়া, সাংস্কৃতিক, বিষয়ভিত্তিক কুইজ প্রতিযোগিতা সহ সকল প্রতিযোগিতায় বিজয়ীদের মঝে আনুষ্ঠানিকভাবে সনদ পত্র সহ পুরস্কার বিতরণ করেন অতিথিরা। 

এসময় উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোঃ মাসুম বিল্লাহ, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল মানিক চৌধুরী, ফকিরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ রেজা আল মামুন, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী, খেলা পরিচালক হিসেবে রঘুনাথপুর স. প্রা. বিদ্যালয়ের সহকারী শিক্ষক তারেক হোসেন চৌধুরী(মুক্তা) সহ বিভিন্ন  প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image