• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য দিন: স্পীকার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৭ পিএম
বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য দিন
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি

বখতিয়ার রহমান, পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, আমাদের স্বাধীনতা একদিনে আসেনি । দীর্ঘ সংগ্রাম আন্দোলন রক্ত ক্ষয়ের মধ্য দিয়ে আমরা এ স্বাধীনতা পেয়েছি। ১৭ এপ্রিল, ঐতিহাসিক মুজিবনগর দিবস। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য দিন। একাত্তরের এই দিনে স্বাধীন বাংলাদেশ সরকারের শপথ গ্রহণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ ও সরকার পরিচালনা প্রাতিষ্ঠানিক রূপ পায়।

সোমবার দুপুরে রংপুরের পীরগঞ্জ উপজেলা  প্রশাসন কর্তৃক আয়োজিত পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটারিয়ামে “ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা, ড.এমএ ওয়াজেদ মিয়া ও ড. এস এ মালেক স্মরণে পীরগঞ্জ বাসীর মধ্যে ঈদ উপহার বিতরণ, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে খাদ্য সামগ্রী বিতরণ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্পীকার এসব কথা বলেন তিনি।

স্পিকার পীরগঞ্জ বাসীর মধ্যে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে টুকুরিয়া, বড় আলমপুর, রায়পুর ও পীরগঞ্জ ইউনিয়নের উপকারভোগি শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার, স্প্রে মেশিন ও টিআর/কাবিখার চেক বিতরণ করেন।

উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত পীরগঞ্জ উপজেলা পরিষদের এ অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র তাজিমুল ইসলামের সঞ্চালনায় রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুরের পলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী , উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল , পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা প্রমুখ । 

এদিকে একই দিনে বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে উপজেলা পরিষদ অডিটারিয়াম চত্বরে বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুল ওয়াদুদ এর পৃষ্ঠপোষকতায় ড. এম এ ওয়াজেদ মিয়া ও ড. এস এ মালেক স্মরণে পীরগঞ্জ বাসীর মধ্যে ঈদ উপহার ও উন্নয়ন বার্তার লিফলেট এবং ঈদ উপহার বিতরণ করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন, ফিকামলি তত্বের জনক, বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুল ওয়াদুদ, ওয়ার্ল্ড ইউনির্ভাসিটির ভাইস চ্যান্সেলর বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী বীরবিক্রম চেয়ারম্যান সেন্ট্রাল কমান্ড কাউন্সিল, বাংলাদেশ মুক্তিযোদ্ধার সংসদ মেজর জেনারেল (অবঃ) হেলাল মোর্শেদ খান, বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক ডাঃ শেখ আব্দুল্লাহ আল মামুন, বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির মহাসচিব প্রফেসর ড. শামসুদ্দীন ইলিয়াস ও জেলা পর্যায়ের নের্তৃবৃন্দ । পরে স্পীকার পীরগঞ্জ বাসীর মধ্যে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ঈদ সামগ্রী বিতরণ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image