• ঢাকা
  • শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

৪ উইকেট হারিয়ে লাঞ্চ বিরতিতে বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৬ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩০ পিএম
৪ উইকেট হারিয়ে লাঞ্চে বাংলাদেশ
টাইগাররা

নিউজ ডেস্ক : বাংলাদেশের ব্যাটিং ইনিংসে ২৯-৪৭ এই ১৮ রানের মধ্যেই হারিয়েছে ৪ উইকেট টাইগাররা। লাঞ্চের বিরতিতে বাংলাদেশ। উইকেটে অপরাজিত রয়েছেন মুশফিকুর রহিম এবং শাহাদাত হোসেন দিপু।

মিরপুরে বুধবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হয় বাংলাদেশ ও নিউজিল্যান্ড। ম্যাচটিতে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। লাঞ্চের বিরতির আগে ২৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮০ রান করেছে বাংলাদেশ।

ইতোমধ্যে পঞ্চম উইকেটে মুশফিক-দিপু মিলে ৩৩ রানের জুটি গড়েছেন। ম্যাচের নিয়ন্ত্রণ নিতে হলে এই জুটি বড় করা ছাড়া উপায় নেই। তবে কিউইরা শুরুর ধারাবাহিকতা ধরে রাখলে বিপদে পড়তে হবে স্বাগতিকদের। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে মন্থর ব্যাটিং করতে থাকে বাংলাদেশের দুই ওপেনার জাকির হাসান এবং মাহমুদুল হাসান জয়। তবে স্পিনবান্ধব পিচে যখন নিউজিল্যান্ড স্পিনারদের নিয়ে আসে, তখন থেকেই ঝামেলায় পড়ে এই দুই ওপেনার।

জয়-জাকিরকে হারানোর পর জুটি গড়ার চেষ্টা করেন শান্ত ও মুমিনুল। এই দুই ব্যাটারের ১১ রানের জুটি ভাঙেন এজাজ প্যাটেল। মুমিনুলকে ৫ রানে ফেরান বাঁহাতি এই স্পিনার। এরপর ফিরে যান টাইগার অধিনায়ক নাজমুল শান্তও। ১৪ বল খেলে শান্ত করেন ৯ রান। তাকে এলবিডব্লিউ করে ফেরান স্যান্টনার।

ম্যাচের ১১তম ওভারে স্যান্টনারের বল পেটাতে গিয়ে উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে প্রথমে ফেরেন জাকির হাসান (৮)। এরপরে ওভারেই এজাজ প্যাটের বলে ল্যাথামের কাছে ক্যাচ দিয়ে ফেরেন আরেক ওপেনার জয় (১৪)।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image