• ঢাকা
  • মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও গভীর হয়েছে : ইন্দিরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২০ এএম
বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও গভীর
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা

নিউজ ডেস্ক : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে রয়েছে ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। দেশ দুটির অর্থনীতি, শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও যোগাযোগ ব্যবস্থাসহ উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে রয়েছে বহুমাত্রিক সম্পর্ক। ভারত মহান মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের এক কোটি মানুষকে আশ্রয়, বীর মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ, বিশ্ব জনমত গড়ে তোলা এবং ভারতের সেনাবাহিনী বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের পাশে থেকে যুদ্ধ করেছে।

প্রতিমন্ত্রী ২১ মার্চ ঢাকায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে ইন্ডিয়া বাংলাদেশ ফ্রেন্ডশিপ ক্লাব ঢাকা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্থল সীমানা চুক্তি, সমুদ্রসীমা, বিদ্যুৎ আমদানি, কয়লা বিদ্যুৎকেন্দ্র, রেল যোগাযোগ, ও পাইপ লাইনে জ্বালানি তেল পরিবহনের ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক স্থাপিত হয়েছে। আজ দুই দেশের উন্নয়ন ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো গভীর হয়েছে, যা নতুন উচ্চতায় পৌঁছাবে। 

প্রতিমন্ত্রী আরো বলেন, দু’দেশের উন্নয়ন ও মানুষের মধ্যে যোগাযোগ বৃদ্ধি এবং বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার সুযোগ রয়েছে। তাই বর্তমান বৈশ্বিক সংকটময় পরিস্থিতিতে বাংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের পাশাপাশি পারস্পরিক উন্নয়ন, আঞ্চলিক শান্তি ও নিরাপত্তা আরো সুসংহত করতে হবে।

ইন্ডিয়া বাংলাদেশ ফ্রেন্ডশিপ ক্লাব ঢাকার সভাপতি মোঃ নাসির উদ্দিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক শিমুল সিংহ, এডভোকেট আবু হেনা রাজ্জাকি, মেহেরুন নেছা ইসলাম, মামুনুর রশিদ, খন্দকার এ হাফিজসহ ক্লাবের সদস্যবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image