• ঢাকা
  • মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ; ২৬ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কাওলা থেকে ফার্মগেট ১০ মিনিটে, যাত্রী ও চালকরা উচ্ছ্বসিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৩ এএম
কাওলা থেকে ফার্মগেট ১০ মিনিটে
যাত্রী ও চালকরা উচ্ছ্বসিত

নিউজ ডেস্ক : মাত্র ১০ মিনিটে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে সাড়ে এগারো কিলোমিটার পথ পাড়ি দিয়ে উচ্ছ্বসিত যাত্রী ও চালকরা । যানজটের নগরীতে এক নতুন দিগন্তের সূচনা হলো । আর তাই স্বল্প সময়ে এতোটা পথ পাড়ি দিয়ে আনন্দে ও উচ্ছ্বসিত তারা ।  

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে( উড়াল সড়ক) সর্বসাধারণের জন্য রোববার( ০৩ সেপ্টেম্বর) সকাল ৬টায় দ্বার খুলে দেয়া হয় । এ সময় কথা হয় যাত্রী ও চালকদের সঙ্গে । ঘড়ির কাটায় ঠিক সকাল ৬টা । উড়াল সড়কের গেট খোলার পর শুরু হয় বাধাহীন পথচলা । আগে থেকেই এ পথে যেতে বিজয়সরণী থেকে ওঠার মুখে অপেক্ষা করছিলো বেশ কয়েকটি গাড়ি ।  

গাড়ির চালকরা জানান, ভালো লাগছে, প্রথম এ পথে যানজট ছাড়া গাড়ি চলতে পারবো এটা ভেবেই ভালো লাগছে ।  

জানা যায়, প্রথম মাইক্রোবাসে চড়ে গন্তব্য বিমানবন্দর পর্যন্ত সাড়ে এগারো কিলোমিটার রাস্তা । ৮০ টাকা টোল দিয়ে গাড়ি ছুটে চলেছে মহাখালী- বনানী ও কুড়িল হয়ে বিমানবন্দরের দিকে । এ যেন শহরের ছাদের ওপর দিয়ে উড়ন্ত যাত্রা । পথে চোখে পড়লো এক্সপ্রেসওয়েতে কয়েকটি ওঠা ও নামার পার্শ্বসড়কও । মাত্র ১২ মিনিটে বিমানবন্দর । এবার একই গাড়িতে কাওলা থেকে টোল দিয়ে আবার ফিরতি যাত্রা । ফার্মগেট পর্যন্ত পৌঁছাতে মাত্র ১১মিনিট সময় লাগল; তবে গাড়ির গতিরও উপর নির্ভর করবে সময়টা । প্রথম দিনের প্রথম প্রহরে এ যাত্রায় যাত্রী ও চালকদের চোখে মুখে উচ্ছ্বাস দেখা গেছে । যানজটের নগরীতে এলিভেটেড এক্সপ্রেসওয়ে যেন স্বস্তির বার্তা দিয়েছে তাদের ।  

মতিঝিলে আসা এক নারী বাস যাত্রী জানান, প্রতিদিন অফিসে বিমানবন্দর এলাকাতে আসতে দুই ঘণ্টা বেশি সময় নিয়ে বাসা থেকে বের হতে হতো, এখন আর সেই সময় লাগবে না । এটা ভেবেই ভালো লাগছে । অফিসে কাজের গতিও বেড়ে যাবে ।   এক শিশু শিক্ষার্থী জানায়, খুব কম সময়ে স্কুলে যেতে পারবো তাই ভালো লাগছে ।  

গাড়ির চালকরা আরও জানান, অল্প সময়ে যেতে পারব, এটা ভেবেই ভালো লাগছে । এমনও সময় গেছে দুই থেকে আড়াই বা ৩ ঘণ্টাও সময় লেগেছে এই পথে । এখন ১০ থেকে ১১ মিনিটে চলে যেতে পারব ।   গতকাল শনিবার বিকেলে কাওলা প্রান্তে টোল দেয়ার পর এলিভেটেড এক্সপ্রেসওয়ের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । এরপর গাড়িবহর নিয়ে পাড়ি দেন ফার্মগেট প্রান্ত ।  

আগামী বছরের জুন মাসের মধ্যে ঢাকা- চট্টগ্রাম মহাড়কের কুতুবখালী পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ শেষ হওয়ার কথা রয়েছে । তখন এর পুরো সুফল পাবে নগরবাসী । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image