• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিপীড়নের অভিযোগে জবি শিক্ষক ইমন বরখাস্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:২২ পিএম
জবি
বরখাস্ত শিক্ষক ইমন

সুমন দত্ত:  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে চলচ্চিত্র ও টেলিভিশন বিভাগের প্রভাষক আবু শাহেদ ইমনকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। এছাড়া একই বিভাগের চেয়ারম্যান জুনায়েদ হালিমকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ ২০২৪) জরুরী সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। জবি কর্তৃপক্ষ থেকে বলা হয় অভিযোগ দায়ের করার পর ওই ছাত্রীকে সহায়তা না করার জন্য অধ্যাপক জুনায়েদ হালিমকে তার চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বৈঠক শেষে অধ্যাপক সাদেকা হালিম ঢাকানিউজ২৪ডটকমকে বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জুনায়েদ হালিমের স্থলাভিষিক্ত হয়েছেন নতুন চেয়ারম্যান। তিনি আরো বলেন, আমরা সেই শিক্ষার্থীর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি যাতে সে সম্পূরক পরীক্ষায় বসতে পারে।

 নিপীড়নে এই ঘটনা 2021 সালের ডিসেম্বরে।  চলচ্চিত্র ও টেলিভিশন বিভাগের ছাত্রী শিক্ষক আবু শাহেদ ইমন দ্বারা যৌন হয়রানির শিকার হোন।এরপর তিনি  একটি অভিযোগ দিয়েছিলেন বিভাগের চেয়রম্যানকে। 

এরপর ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, ইউজিসি চেয়ারম্যান, এমনকি রাষ্ট্রপতির কাছে একাধিকবার চিঠি লিখে অভিযোগ করেন।  অভিযোগ দায়ের করার পরে, তিনি বিভাগীয় প্রধান এবং অন্যদের কাছ থেকে প্রতিশোধের সম্মুখীন হয়েছেন। অভিযুক্তরা ওই ছাত্রীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার, এমন কি প্রাণনাশের হুমকিও দিয়েছে বলে তিনি অভিযোগ করেন।

গত সোমবার জবির ওই ছাত্রী ডিবির কাছে বলেন, অভিযোগগুলি সামনে আসার পর থেকে তাকে মৃত্যু এবং বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের হুমকি দেওয়া হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image