• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চাঁদপুর পুলিশ লাইন্সে দিনব্যাপী সেমিনার উগ্রবাদ প্রতিরোধে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:১৩ পিএম
চাঁদপুর, পুলিশ লাইন্স, সেমিনার উগ্রবাদ প্রতিরোধ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক: চাঁদপুর পুলিশ লাইন্সে চাঁদপুর জেলায় কর্মরত পুলিশ কর্মকর্তা, চাঁদপুর জেলা কারাগারের কর্মকর্তা কারারক্ষী এবং আনসার কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অংশগ্রহণে ‘উগ্রবাদ প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর করণীয়’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

গতকাল সোমববার (২৯ জানুয়ারি) চাঁদপুর জেলায় দিনব্যাপী বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের অধীন চাঁদপুর জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় এই সেমিনার অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা উগ্রবাদ প্রতিরোধ মূলক সেমিনারে বিভিন্ন কর্মকর্তা ও সদস্যরা বলেন, এ পৃথিবীতে ইসলাম হলো একটি শান্তির ধর্ম। জাতীয় ও আন্তর্জাতিক চক্র এ দেশকে ধ্বংশ করার লক্ষ্য নিয়ে আমাদের দেশের যুব সমাজকে ধর্মের ব্যানারে অপব্যাখ্যা দিয়ে উগ্রবাদ ও জঙ্গিবাদে সম্পৃক্ত করার চেষ্টায় লিপ্ত রয়েছেন। যার ফলে মাঝে মধ্যেই বাংলাদেশের মধ্যে জঙ্গিবাদের মতো ঘটনা ঘটে যাচ্ছে।

তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাধারণ জনগণের ব্যাপক আন্তরিকতা প্রচেষ্টায় এমন অঘটন নিয়ন্ত্রণে এলেও নির্মূল করা সম্ভব হচ্ছেনা।

আমাদের বাংলাদেশের সকল নাগরিককে স্ব-স্ব অবস্থান থেকে সবাইকে এই অপশক্তির বিরুদ্ধে সোচ্ছার হয়ে লড়াই করে যেতে হবে। তাহলে ধীরে ধীরে এ উগ্রবাদ নির্মূল করা সম্ভব হবে। তাই সবাইকে একযোগে এ উগ্রবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image