• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিউজিল্যান্ডের তরুণ অলরাউন্ডার রাচিন রবীন্দ্রই ম্যাচসেরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৭ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৪৬ পিএম
মাইলফলক ছোঁয়ার পর খুব বেশি উচ্ছ্বাস
অলরাউন্ডার রাচিন রবীন্দ্রই ম্যাচসেরা

নিউজ ডেস্ক:  মাউন্ট মঙ্গানুই টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোড়া সেঞ্চুরি পেয়েছেন কেইন উইলিয়ামসন। ম্যাচের প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি  পেয়েছেন  রাচিন  রবীন্দ্রও।  জিতেছে তাঁদের দলও। নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্টে ম্যাচসেরা খেলোয়াড় বেছে নেওয়াটা তাই সহজ হয়নি নির্বাচকদের। তবে শেষ পর্যন্ত ম্যাচসেরার পুরস্কারটা নিউজিল্যান্ডের তরুণ অলরাউন্ডার রাচিন রবীন্দ্রই পেয়েছেন।

ক্রিকেট ইতিহাসে যৌথভাবে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জয়ের উদাহরণ কম নেই। চাইলে হয়তো রবীন্দ্র আর উইলিয়ামসনকেও যৌথভাবে পুরস্কারটা দেওয়া যেত। এ কথা মনে করেই কি না, ম্যাচশেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রবীন্দ্রকে জিজ্ঞাসা করা হয় পুরস্কারটা তিনি উইলিয়ামসনের সঙ্গে ভাগাভাগি করবেন কি না? উত্তর দিতে একটুও ভাবেননি রবীন্দ্র। ভারতীয় বংশোদ্ভূত কিউই অলরাউন্ডার সরাসরিই বলে দিলেন, ‘না, একদমই নয়।’

কেন সেই ব্যাখ্যা দিতে গিয়ে মজাও করে নিলেন রবীন্দ্র, ‘তাঁর ৩১টি টেস্ট সেঞ্চুরি, আমার তো মোটে একটা। তাই আমি এটা তাঁকে দেব না।

উইলিয়ামসনকে নিয়ে আরও কথা বলতে হয়েছে রবীন্দ্রকে। মাইলফলক ছোঁয়ার পর খুব বেশি উচ্ছ্বাস দেখাননি ২৪ বছর বয়সী ক্রিকেটার। সেটিও কি উইলিয়ামসনের প্রভাবে, হলো এমন প্রশ্নও। রবীন্দ্র সেটি অস্বীকার করেননি, ‘তাঁর প্রভাব তো আছেই। আমার মনে হয়, সে কারণেই এমন উদ্‌যাপন।’

এই ম্যাচের আগে খেলা তিন টেস্টে যার সর্বোচ্চ ইনিংস ছিল ১৮ রানের, সেই রবীন্দ্র এক ইনিংসেই করেছেন ২৪০ রান। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটাকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেওয়া রবীন্দ্র বললেন সর্বোচ্চ চেষ্টা করার কথা, ‘দলের জয়ে ভূমিকা রাখতে পারার অনুভূতি অসাধারণ। আপনি যতক্ষণ সর্বোচ্চ চেষ্টা করবেন, আপনার মনে হবে, এটাই আপনার জায়গা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image