• ঢাকা
  • রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বগুড়ায় মাছ চাষীর নিকট আওয়ামীলীগ নেতার চাঁদা দাবি, থানায় অভিযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৩৫ এএম
বগুড়ায় মাছ চাষীর নিকট, আওয়ামীলীগ নেতার, চাঁদা দাবি, থানায় অভিযোগ
থানায় লিখিত অভিযোগ পত্র।

বগুড়া প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে এক মাছ চাষীর নিকট হইতে ৫০ হাজার টাকা চাঁদা দাবীর অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি উপজেলার ৫নং ইউনিয়নের বর্ষণ গ্রামে।

গত বৃহস্পতিবার (০২ মে) এই ঘটনায় ভুক্তভোগী মাছ চাষী বর্ষন গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে পুটু মিয়া বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন, বর্ষণ গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মাহবুর রহমান, মাহবুর রহমানের ছেলে জিয়ারুল রহমান, মৃত আয়েজ উদ্দিনের ছেলে মোকছেদ আলী এবং মোকছেদ আলীর ছেলে কামরুল হাসান।অভিযাগ সূত্রে জানা গেছে, বর্ষন মৌজার খাস খতিয়ান ভুক্ত ৩৩০ দাগের ৭২ শতক ডোবা যা ইউনিয়ন পরিষদ থেকে বাৎসরিক ইজারা নিয়ে ৩০ বছর যাবত মাছ চাষ করে আসছে পুটু মিয়া। উক্ত ডোবাটি বেশ কিছুদিন পূর্ব হতে জোরপূর্বক জবর দখলের পায়তারা করছেন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মাহবুর রহমানের নেতৃত্বে সংঘবদ্ধ চক্র। 

এমতাবস্থায়, গত বৃহস্পতিবার (০২ মে) অভিযুক্ত চাঁদাবাজ চক্রটি উক্ত সরকারী ডোবায় গিয়ে ডোবার চারিদিকে থাকা নেটজাল তুলে ফেলে। এমন সময় পুটু মিয়া প্রতিবাদ করলে চাঁদাবাজ চক্রটি পুটু মিয়াকে বলে উক্ত ডোবায় মাছ চাঁষ করতে হলে তাদের ৫০ হাজার টাকা চাঁদা দিতে হবে। তাদের চাঁদা দিতে অস্বীকার করায় অভিযুক্র চাঁদাবাজ চক্রটি পুটু মিয়াকে মারধর করার জন্য উদ্যোত হয়। এমন সময় পুটু মিয়ার ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে অভিযুক্ত চাঁদাবাজ চক্রটি বিভিন্ন ভয়ভীতি ও হুমকি প্রদান করে চলে যান।

গ্রামবাসী জানান, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মাহবুর রহমানের নেতৃত্বে চাঁদাবাজ চক্রটি এলাকায় আতংক ছড়িয়ে বেড়াচ্ছে। তাদের অত্যাচারে গ্রামবাসী অতিষ্ট। পুলিশের সাথে তাদের সখ্যতা থাকায় তাদের বিরুদ্ধে কেউ মুখ খোলেনা এবং কেউ প্রতিবাদ করেনা। তাই এই চক্রটি বেপোরোয়া।

বিষয়টি নিয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আজমগীর হোসাইনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image