• ঢাকা
  • শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নির্বাচনকালীন সরকার নিয়ে ওবায়দুল কাদেরের কথায় বিএনপির 'বিশ্বাস' নেই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৯ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৩৮ পিএম
বিএনপি, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক : নির্বাচনে অংশ নিলে নির্বাচনকালীন সরকারে বিএনপিকে অন্তভূর্ক্ত করার বিষয়টি বিবেচনা করার যে কথা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের দিয়েছেন, তাতে বিএনপির কোন 'বিশ্বাস' নেই।

মঙ্গলবার দুপুরে গুলশানে নির্বাচনকালীন সরকার নিয়ে ওবায়দুল কাদেরের কথায় বিএনপির 'বিশ্বাস' নেই চেয়ারপার্সনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পরিষ্কারভাবেই বলেছেন, আওয়ামী লীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের যে কথা বলেছেন, সেটি 'জনগণকে বিভ্রান্ত' করার চেষ্টা।

এর আগে রবিবার সেতু কর্তৃপক্ষের সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি আগামী নির্বাচনে আসার ঘোষণা দিলে তাদেরকে নির্বাচনকালীন সরকারে রাখার বিষয়টি বিবেচনা করতে পারে আওয়ামী লীগ।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব বলেন, ২০১৮ সালের নির্বাচনের আগে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে সংলাপে বসেছিল বিএনপি।

তার অভিযোগ, সেই সংলাপে বিএনপিকে যেসব কথা দেয়া হয়েছিল সেগুলোর একটিও রক্ষা করা হয়নি। আর এ কারণেই বর্তমানে ওবায়দুল কাদেরের কথায়ও তারা বিশ্বাস করেন না।

“ওবায়দুল কাদেরের কথায় আস্থা রাখা, বিশ্বাস করার এটার প্রশ্নই উঠতে পারে না। এটা হচ্ছে আরেকটি চক্রান্ত জনগণকে বিভ্রান্ত করবার,” বলেন মি. আলমগীর।

“তারা বলবে যে, এই যে আমরা প্রস্তাব দিয়েছি, তারা শুনছে না, যাচ্ছে না, এইটাই। ”

এর আগে ২০১৪ সালের নির্বাচনের আগেও বিএনপিকে নির্বাচনে আসলে তাদের নির্বাচনকালীন সরকারে রাখার প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু সে সময় তা নাকচ করে দেয় বিএনপি।

এবারও নির্বাচনকালীন সরকারে বিএনপির কাউকে মন্ত্রীত্ব দেয়ার সম্ভাবনা আছে কিনা এমন প্রশ্নর উত্তরে একথা বলেন মি. কাদের।

তিনি বলেন, “বিএনপি যদি বলে আমরা নির্বাচনে আসব। নির্বাচনে আসলে তখন এক কথা। তারা নির্বাচন করবেই না তত্ত্বাবধায়ক ছাড়া। তারা এই সংসদকে চায় না। মন্ত্রীসভা, প্রধানমন্ত্রীর পদত্যাগ চায়। এসব শর্তারোপের মধ্যে আমরা কীভাবে বলব যে আপনারা স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিতে আসুন বা অন্য কোনো মন্ত্রণালয় আপনাদের দিচ্ছি? তাদের তো সম্পূর্ণ উত্তর আর দক্ষিণ মেরুর অবস্থান।”

সংবিধানের মধ্যে থেকে কোনো বিষয়ে সিদ্ধান্ত নিতে আওয়ামী লীগের অসুবিধা নেই বলেও জানান তিনি।

সূত্র : বিবিসি

ঢাকানিউজ২৪.কম / 11

আরো পড়ুন

banner image
banner image