• ঢাকা
  • শনিবার, ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সচিব পদে পদোন্নতিতে বিমান এর এমডি ও সিইও কে সংবর্ধনা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৪০ পিএম
সচিব পদে পদোন্নতিতে
বিমান এর এমডি ও সিইও কে সংবর্ধনা 

নিউজ ডেস্ক : ২৩ মে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর প্রধান কার্যালয় বলাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিউল আজিম কে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব পদে পদোন্নতি প্রাপ্তিতে সংবর্ধনা প্রদান করা হয়।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান পরিচালনা পর্ষদ এর চেয়ারম্যান সাবেক সিনিয়র সচিব জনাব মোস্তাফা কামাল উদ্দীন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর পরিচালক প্রশাসন ও মানবসম্পদ জনাব মো: মতিউল ইসলাম চৌধুরী এর সভাপতিত্বে উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নির্বাহী পরিচালকবৃন্দ, মহাব্যবস্থাপকবৃন্দ, সিবিএ এর প্রতিনিধিসহ বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, জনাব শফিউল আজিম গত ১২ ডিসেম্বর ২০২২ তারিখে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে অদ্যাবধি তিনি মাননীয় প্রধানমন্ত্রীর বিমান কে একটি স্মার্ট এয়ারলাইন্স হিসেবে গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করেছেন। তার নিরলস প্রচেষ্টায় বিমান আর্থিক সক্ষমতার এক অনন্য নজির স্থাপন করেছে, বিমান এক অর্থ বছরে ১০, ০০০ কোটি টাকা আয় করেছে। তার কার্যকালের মধ্যে বিমান একটি ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ ক্রয় করে, দুইটা বোয়িং ৭৭৭-৩০০ উড়োজাহাজের দেনা পরিশোধ করে মালিকানা লাভ করে, লিডো ফ্লাইট ৪ডি স্মার্ট ফ্লাইট ডিসপ্যাচ সল্যুশন সংযোজন করে, বিদেশি পাইলটদেরকে বিমান এর পাইলটদের মাধ্যমে ট্রেনিং প্রদান করা হয়, নারিতা, চেন্নাই, রোম ও গুয়াংজু রুট চালু করা হয়, নিজস্ব এয়ারক্রাফট দিয়ে হজ ফ্লাইট পরিচালনা করা হয়, লাভের ধারাবাহিকতা বজায় রাখা হয়, প্রায় ৯০০ কর্মকর্তা ও কর্মচারীদের নিয়োগ প্রদান করা হয়, ১০০০ কোটি টাকার গ্রাউন্ড সাপোর্ট ইক্যুইপমেন্ট যুক্ত করার প্রক্রিয়া করা হয়, প্রায় ১০০০ কর্মকর্তা ও কর্মচারীদের পদোন্নতি প্রদান করা হয়, গালফ এয়ার এর সাথে কোড শেয়ারিং চুক্তি করা হয়, বিমান ফ্যানস ক্লাব গঠন সহ সোশ্যাল মিডিয়াতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর প্রচার প্রচারণায় নতুন মাত্রা যোগ করা হয়। নিজ কর্ম প্রচেষ্টায় অল্প সময়ের মধ্যে তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে এক অনুকরণীয় আদর্শে পরিণত হয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image