• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফুলবাড়ী উপজেলা নির্বাচনে ত্রি-মুখি লড়াইয়ের আভাস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:১১ পিএম
ফুলবাড়ী উপজেলা নির্বাচনে ত্রি-মুখি লড়াইয়ের আভাস
সম্ভাব্য প্রার্থীরা

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : বাংলাদেশ নির্বাচন কশিমনের ঘোষনা অনুযায়ী ৪র্থ ধাপে আগামী ২৫ মে হতে যাচ্ছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনের প্রায় ৩ মাস বাকি থাকলেও এরই মধ্যে প্রার্থীতা জানান দিতে মাঠে নেমেছে পড়েছে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। সম্ভাব্য প্রার্থীরা ভোটারদের দৃষ্টি আকর্ষনে নিচ্ছেন নানা মুখি পদক্ষেপ। শহর থেকে গ্রামের হোটেল রেস্তোরায় চলছে প্রার্থীদের গ্রহনযোগ্যতা নিয়ে আলোচনা, সমালচনা।  

বর্তমান ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন বিগত নির্বাচনে আওয়মীলীগের প্রার্থী হিসাবে বিজয়ী হয়ে পরিষদ পরিচালনা করছেন। 

এবার স্থানীয় আওয়ামীলীগ তার স্থলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুলকে আনুষ্ঠানিক ভাবে চেয়ারম্যান  প্রার্থী ঘোষনা দিয়েছেন। একই সঙ্গে বর্তমান উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহারকে পুণরায় ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসাবে ঘোষনা দেওয়া হয়।

এবার উপজেলা পরিষদ নির্বাচন অংশগ্রহন মুলক করতে বাংলাদেশ আওয়ামীলীগ কোন প্রতীক অথবা নির্দিষ্ট কোন প্রার্থীকে সিলেকশন দিচ্ছে না । এই সুযোগকে কাজে লাগিয়ে বতর্মান উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন  আগামী নির্বাচনে অংশগ্রহন  করবেন বলে বিভিন্ন মহলে আলোচনা চলছে।

অপরদিকে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নিলেও উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি আসতে পারেন এমন প্রত্যাশায় আটঘাট বেধে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন উপজেলা বিএনপি‘র চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যনগন। বিএনপি নির্বাচনে আসলে ফুলবাড়ী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোস্তাক আহমেদ চৌধুরী খোকন হতে পারেন  চেয়ারম্যান প্রার্থী ও ভাইস চেয়ারম্যান প্রার্থী হতে পারেন পৌর বিএনপির নেতা মানিক মন্ডল।

স্থানীয় অধিকাংশ সচেতন মানুষ মনে করেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুল দির্ঘদিন যাবৎ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্বে আছেন এবং লাগাতার ৮ বারের এমপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমানের ছোট ভাই হওয়ায়  তিনি নির্বাচন করলে তার পক্ষে আওয়ামীলীগের অধিকাংশ ভোট পড়তে পারে। 

বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন উপজেলায় জনপ্রীয় ব্যাক্তি হিসাবে সু-পরিচিত। তিনি বর্তমানে উপজেলা আওয়ামীলীগের  যুগ্ম সাধারন সম্পাদকের দায়িত্বে আছেন। তিনি উপজেলা নির্বাচনে অংশ নিলে আওয়ামীলী সমর্থকারীদের মধ্যে ঢানাপোড়ার সৃষ্টি হতে পারে । এতে করে আওয়ামীলীগের ভোটে ভাঙ্গন দেখা দিতে পারে। 

অপর দিকে, বিএনপির সম্ভব্য প্রার্থী সাবেক সরকারী কলেজের ভিপি ও স্বনামধন্য পরিবারের সন্তান দুঃসময়ে উপজেলা বিএনপি‘র কান্ডারী শিল্পপতি মোস্তাক আহমেদ চৌধুরী খোকন থাকছেন একক প্রার্থী হিসাবে। ফলে এখন থেকেই তিন জনের মধ্যে ত্রি-মূখি লাড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image