• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অটোরিকশা চালকের জমি দখলের পঁয়তারা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৪১ পিএম
জমি দখলের পঁয়তারা
অটোরিকশা চালক

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চর উভুতি এলাকায় অসহায় অটোরিকশা চালকের বসতভীটা দখলের চেষ্টা করে। ভবানীগঞ্জের পূর্ব চর উভুতি সাকিনে আমর বসত ঘর।

ভুক্তভোগী নেছার আহম্মদ (৫৭) ৭ কন্যা ও ৪ পুত্রের গরীব অসহায় এক পিতা। তিনি প্রতিদিন যায় অটোরিকশা চালিয়ে আয় করেন, তার মধ্য থেকে তা পরিবারের জন্য ব্যায় করেন।

নিরীহ অটোরিকশা চালক তার বসবাড়িতে প্রায় ৫০ বছর বসবাস করে আসছেন। বাসবাড়িটি স্থানীয় সাহাবুদ্দিন (৪৫) দখলের  যাওয়ার চেষ্টা করলে নেছার আহম্মদ (৫৭) বাঁধা প্রদান করলে তার টিনের বসঘর ভাংচুর করে এবং প্রাণ নাশের হুমকি দেয়। এ বিষয়টি উল্লেখ করে ভূক্তভোগী নেছার আহম্মদ বাদী হয়ে গত বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যা লক্ষ্মীপুর মডেল থানায় একটি অভিযোগ করেন।

নেছার আহম্মদ বলেন, আমি লিজ নিয়ে সেখানে ঘর করি দীর্ঘ ৫০ বছর যাবত বসবাস করি আসছি। এই সম্পত্তি সাহাবুদ্দিন পূর্ব থেকে দখলের পাঁয়তারা করে আসছে। সে জোর পূর্বক সম্পত্তি দখল করে নিতে চায় । গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টার সময় সাহাবুদ্দিন আমার টিনের বসত ঘর ভাংচুর করে অনুমান প্রয় ২ লাখ টাকার ক্ষতি করে এবং সে উক্ত স্থানে জোর পূর্বক ঘর তোলার প্রস্তুতি নিচ্ছে। আমি তা দেখলে বাধা প্রদান করতে গেলে সে আমাকে দা ছেনী নিয়া দৌড়াইয়া আসে এবং প্রাণে হত্যার হুমকি দেয়। আমি নিরাপদ দুরত্বে চলে যাই। পরবর্তীতে আমি চিৎকার করিলে আশেপাশের লোকজন এসে ঘটনাস্থলে পৌঁছায়।

অভিযুক্ত সাহাবুদ্দিন বলেন, আমার সাথে নেছার আহম্মদের কোনো মারামারি নেই। আমি নেছার আহম্মদের বসতভীটা দখলের চেষ্টা করিনাই এবং তার সাথে আমার মারামারির কোনো ঘটনা ঘটেনি।

মো. মহি উদ্দিন রনি বলেন, নেছার আহম্মদ এখানে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। তার সাথে আমাদের কোনো বিরোধ নেই।

লক্ষ্মীপুর মডেল থানার এ এস আই ইলিয়াস বলেন, আমি অভিযোগের ভিত্তিতে সেখানে গিয়েছি। তবে অভিযুক্ত কাউকে পাইনি। অভিযোগের ভিত্তিতে আইননুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image