• ঢাকা
  • সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মানিকছড়িতে ৫ মগ লিবারেশন পার্টির কর্মী আটক  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৮ পিএম
মানিকছড়িতে
৫ মগ লিবারেশন পার্টির কর্মী আটক  

রিপন সরকার, খাগড়াছড়ি : খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন ও চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের সীমান্তবর্তী দুইল্যাছড়ি ও বটতলীর গহিন অরণ্যে যৌথবাহিনীর অভিযানে আগ্নেয়াস্ত্রসহ ৫ মগ লিবারেশন পার্টির কর্মী আটক হয়েছে।  

শনিবার বেলা ১১টার পর ফটিকছড়ির বটতলীর নির্জন একটি বসত ঘরে লুকিয়ে থাকা মগ লিবারেশন পার্টির ৫ সদস্যকে আটক করা হয়। এ সময় ওই ঘরের চৌকির নিচে স্তূপ করে রাখা বিপুল আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়। 

শুক্রবার ভোর রাতে অভিযান পরিচালনা করেন গুইমারা রিজিয়নের সেনা সদস্য ও ফটিকছড়ি থানা-পুলিশের সদস্যরা। টানা ১০ ঘণ্টার অভিযানের পর আজ শনিবার ফটিকছড়ির বটতলী থেকে বিপুল আগ্নেয়াস্ত্র, গোলাবারুদসহ ৫ ব্যক্তিকে আটক করা হয়েছে। 
বিষয়টি নিশ্চিত করেছেন ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাসুদ ইবনে আনোয়ার।

আটককৃতরা মগ লিবারেশন পার্টির সদস্য বলে জানিয়েছেন তিনি। তবে তাঁদের পরিচয় সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। 

পুলিশ সূত্রে জানা গেছে, দুইল্যাছড়ি, বটতলী গহিন অরণ্যে সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠির চাঁদাবাজি ও সশস্ত্র অবস্থানের গোপন তথ্য পেয়ে শুক্রবার রাত সাড়ে ৩টায় অভিযান চালানো হয়। এতে গুইমারা রিজিয়নের সিন্দুকছড়ি ও লক্ষ্মীছড়ি জোনের সেনা সদস্য ও ফটিকছড়ি থানা পুলিশ অংশ নেয়। 

পুলিশ আরও জানায়, জব্দ করা আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদের মধ্যে রয়েছে ১টি একে ৪৭, ৪টি মর্টার, ১টি পয়েন্ট ২২ মি. মি. রাইফেল, ১টি এম-১ আগ্নেয়াস্ত্র, ৫ জোড়া ইউনিফর্ম, ১টি চায়না পিস্তল, ১টি এলজি শর্ট ব্যারেল, ৩৬টি এলজির গুলি, ৭টি একে ৪৭ এর গুলি, ২৪টি এম-১ গুলি, ৬টি মোবাইল সেট, ২ টি ওয়াকিটকি, ভারতীয় মুদ্রা, মাইন তৈরির সরঞ্জামসহ আরও বিভিন্ন জিনিস। 

ফটিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাসুদ ইবনে আনোয়ার হোসেন জানান, দুপুর সাড়ে ১২টায় আটক সন্ত্রাসী ও জব্দ করা আগ্নেয়াস্ত্র মানিকছড়ি সেনা ক্যাম্পে আনা হয়।  তবে এখনো আটক ব্যক্তিদের নাম, ঠিকানা নিশ্চিত করা সম্ভব হয়নি।

অভিযানে আটক সন্ত্রাসীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলাসহ পরবর্তী কার্যক্রম চলমান রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image