• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

৩৪ শিক্ষককে শোকজ, স্কুলে অনুপস্থিত শিক্ষকদের তালিকা চাইলো মন্ত্রণালয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৪ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪৯ এএম
৩৪ শিক্ষককে শোকজ, স্কুলে অনুপস্থিত শিক্ষকদের তালিকা চাইলো মন্ত্রণালয়
শিক্ষা অধিদপ্তর

নিউজ ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয় জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের ব্যাপারে আরো কঠোর হয়েছে। এখন থেকে প্রতিদিন স্কুলে অনুপস্থিত শিক্ষকদের ব্যাপারে মন্ত্রণালয়কে জানাতে হবে।

জুন মাসে অনুপস্থিত ৩৪ শিক্ষককে শোকজ করার পর এবার ছুটির অনুমোদন ছাড়া যে শিক্ষকরা স্কুলে অনুপস্থিত থাকবেন তাদের তালিকা প্রতিদিন জানাতে নির্দেশ দিয়েছে মাউশি। 

রোববার (২৩ জুলাই) মাউশি থেকে এ বিষয়ে মৌখিক নির্দেশনা দেওয়া হয়েছে। এ সংক্রান্ত ইস্যু করা চিঠিতে সই করেছেন মাউশির ভারপ্রাপ্ত উপ-পরিচালক এ এস এম আব্দুল খালেক। 

মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে গত ১১ জুলাই থেকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে টানা অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। এ আন্দোলন চলার মধ্যেই রোববার এই নির্দেশনা দেওয়া হলো।

আরেক চিঠিতে ছুটির অনুমোদন ছাড়াই স্কুলে অনুপস্থিত থাকায় দেশের বিভিন্ন অঞ্চলের‌ ৩৪ জন শিক্ষককে শোকজ করেছে মাউশি।

শোকজের চিঠিতে বলা হয়, জুন মাসে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ডিজিটাল মনিটরিং সিস্টেমের আওতায় মাধ্যমিকের মাঠ পর্যায়ের কর্মকর্তারা পূর্ব ঘোষণা ছাড়াই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করেন। পরিদর্শনকালে ৩৪ জন শিক্ষককে বিদ্যালয়ে উপস্থিত থাকতে দেখা যায়নি। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে উপস্থিত না থাকার সুস্পষ্ট কারণ মাউশিতে পাঠাতে হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image