• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতের মণিপুরে বন্দুকযুদ্ধে নিহত ১৩


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৪৯ এএম
ভারতের নিহত ১৩
মণিপুরে বন্দুকযুদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের মণিপুর রাজ্য আবারো অশান্ত হয়ে উঠেছে। অজ্ঞাত দুই সশস্ত্র গোষ্ঠীর মধ্যে বন্দুকযুদ্ধে রাজ্যের তেঙ্গনৌপালে অন্তত ১৩ জন নিহত হয়েছেন।  বিষয়টি নিশ্চিত করেছেন এক পুলিশ কর্মকর্তা। (খবর আল জাজিরার)।

এক পুলিশ কর্মকর্তা বলেছেন, সোমবার (৪ ডিসেম্বর) রাজ্যের উত্তর-পূর্বাঞ্চলীয় জেলার একটি গ্রামে ব্যাপক বন্দুকযুদ্ধের খবর পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে নিহতদের লাশ ও অনেকগুলো বুলেট পাওয়া গেছে।

বার্তাসংস্থা রয়টার্সকে রাজধানী ইম্ফল থেকে টেলিফোনে একজন কর্মকর্তা বলেছেন, ‘আমরা এখনো নিহতদের পরিচয় শনাক্ত করতে পারিনি। এছাড়াও তারা কোন সশস্ত্র গোষ্ঠীর তাও এখন আমরা জানাতে পারছি না।’
 
তিনি আরও বলেন, ‘ধারণা করা হচ্ছে তারা মারা যাওয়ার পর ঘটনাস্থল থেকে অস্ত্র লুট করা হয়েছে।’
  
একদিন আগেই রাজ্যের কম বেশি সব এলাকায় মোবাইল ইন্টারনেট পরিষেবা চালু হয়। তার পরেই প্রকাশ্যে এলো এই সংঘাতের ঘটনা। এরইমধ্যে নিরাপত্তা জোরদার করা হয়েছে।
 
চাকরির কোটা এবং জমির অধিকার নিয়েই রাজ্যটিতে জাতিগত সহিংসতার সূত্রপাত হয়। এই সংঘাতে এরইমধ্যে প্রাণ হারিয়েছেন ১৮০ জন। আহতের সংখ্যা অনেক। বাস্তুহারাও হয়েছেন ৫০ হাজারের বেশি মানুষ।
 
গত মে মাস থেকেই মেইতেই এবং কুকিদের সংঘর্ষে উত্তপ্ত মণিপুরের ইম্ফলসহ আশপাশের এলাকা। যদিও সেই সংঘর্ষের প্রভাব পড়তে দেখা যায়নি তেঙ্গনৌপালে।
 
রাজধানী ইম্ফলে যাদের বসবাস জনসংখ্যার ৫৩ শতাংশ মেইতেই। । বাকি ৪০ শতাংশ কুকি, যারা থাকে পার্বত্য এলাকায়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image