• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দাবদাহে এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময়সীমা বাড়ল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:০৮ পিএম
দাবদাহে  সময়সীমা বাড়ল
এইচএসসি পরীক্ষার ফরম পূরণ

নিউজ ডেস্ক : তীব্র দাবদাহের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফরম পূরণের সময়সীমা ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। 

রোববার (২১ এপ্রিল) ঢাকা শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের চলমান সময় আগামী ৫ মে পর্যন্ত বিলম্ব ফি ছাড়া বর্ধিত করা হলো। ‘সোনালী সেবার’ মাধ্যমে ফি পরিশোধের সর্বশেষ তারিখ আগামী ৬ মে পর্যন্ত পুনঃনির্ধারণ করা হলো।
 
এ ছাড়া বিলম্ব ফি ফরম পূরণের সময় আগামী ৭ মে থেকে ১২ মে তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে। ‘সোনালী সেবার’ মাধ্যমে ফি পরিশোধের সর্বশেষ তারিখ আগামী ১৩ মে পর্যন্ত পুনঃনির্ধারণ করা হয়। 
 
চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার অনলাইনে ফরম পূরণ শুরু হয়েছে গত মঙ্গলবার (১৬ এপ্রিল)। জরিমানা ছাড়া ফরম পূরণের সময়সীমা নির্ধারণ করা ছিল ২৫ এপ্রিল পর্যন্ত। আর বিলম্ব ফি দিয়ে ফরম পূরণের সুযোগ দেয়া ছিল ২৯ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত। আগামী ৩০ জুন এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
এবার বিজ্ঞান শাখার পরীক্ষার্থীদের ২ হাজার ৬৮০ টাকা এবং মানবিক ও ব্যবসায় শিক্ষার জন্য ২ হাজার ১২০ টাকা করে ফি নির্ধারণ করা হয়েছে।
 
মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার কোনো পরীক্ষার্থীর চতুর্থ বিষয়ে ব্যবহারিক পরীক্ষা থাকলে অতিরিক্ত ১৪০ টাকা যুক্ত হবে। আর মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার কোনো শিক্ষার্থীর নৈর্বাচনিক বিষয়ে ব্যবহারিক থাকলে বিষয়প্রতি আরও ১৪০ টাকা যোগ হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image